২৫ মে ২০২০

করোনা প্রতিরোধে সরকার ব্যর্থ : কর্নেল অলি

-

এলডিপি প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ডক্টর কর্নেল (অব:) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, করোনাভাইরাস থেকে রক্ষা পেতে যে প্রস্তুতি গ্রহণের প্রয়োজন ছিল সেটি নিতে সরকার ব্যর্থ হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বর্তমানে সমগ্র জাতি এক ক্রান্তিকাল অতিক্রম করছে। অন্য দিকে সরকার ধীরগতিতে অগ্রসর হচ্ছে। দীর্ঘদিন সময় পেয়েও জেলা পর্যায়ে করোনা পরীক্ষা-নিরীক্ষার সরঞ্জামাদি সরবরাহ করতে ব্যর্থ হয়েছে। গতকাল এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দীন রাজ্জাকের স্বাক্ষরিত এক বিবৃতিতে অলি আহমদ বলেন, জেলা-উপজেলা পর্যায়ে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব ছিল সরকারের। সে দায়িত্ব পালনে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ফলে ভাইরাসের প্রাদুর্ভাব বাড়লে নিশ্চিতই দেশবাসী গণহারে অকাল মৃত্যুর শিকার হতে হবে। তাই যত দ্রুত সম্ভব আক্রান্ত রোগী এবং সম্ভাব্য আক্রান্ত রোগীদের সুচিকিৎসা এবং ভাইরাসের প্রকোপ যাতে না বাড়ে তার জন্য সতর্কতা ও প্রতিরোধ মূলক যাবতীয় ব্যবস্থা নিশ্চিত করার জন্য আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি।
তিনি বলেন, ঢাকা থেকে ইতোমধ্যে প্রায় দেড় কোটি লোক সমগ্র বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। এদের মধ্যে কেউ করোনা রোগে আক্রান্ত হয়ে থাকলে, তাদের মাধ্যমে তাদের পরিবার-পরিজন ও পাড়া-প্রতিবেশীরা আক্রান্ত হবে। লম্বা ছুটি দিলেও তাদের নিজ নিজ গৃহে থাকার নির্দেশ দেয়া উচিত ছিল, যা সরকারের পক্ষ থেকে দেয়া হয়নি।
অলি আহমদ আরো বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন, তাদের বেশির ভাগই বয়স্ক। বাংলাদেশে যারা মারা গেছেন তাদের কয়েকজনের বয়সও ৬০ বছরের বেশি। করোনাভাইরাস সংক্রমণে বয়স্করা বেশি ঝুঁকিতে আছেন। মারাত্মক ঝুঁকি বিবেচনায় বিভিন্ন দেশ কারাবন্দীদের মুক্তি দেয়া হচ্ছে। আমি বাংলাদেশেও সাজাপ্রাপ্ত সত্তরোর্ধ্ব ব্যক্তিদের মুক্তি দাবি করছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

বিশ্বব্যাপী লকডাউনের মধ্যে যেভাবে পালিত হলো ঈদুল ফিতর দামুড়হুদার কুতুবপুর সীমান্ত এলাকা ব্রাক কর্মকর্তার লাশ উদ্ধার আমেরিকান হুমকি উপেক্ষা করে ভেনিজুয়েলায় পৌঁছল ইরানের দ্বিতীয় তেল ট্যাংকার গোবিন্দগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ দুইজনের করোনা শনাক্ত র‌্যাব কার্যালয় থেকে ফিরে মত পাল্টালেন নোবেল নতুন জামা আর খাবার পেয়ে ওরা ঈদ আনন্দে আত্মহারা পুঠিয়ায় নারী পুলিশ সদস্যের মৃত্যু বাউফলে যুবলীগ কর্মী খুনের জের : মুখোমুখী আ’লীগের দু’গ্রুপ মুন্সীগঞ্জে ঈদের দিন চিকিৎসকসহ ১৬ জনের করোনা শনাক্ত ছবিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের নামাজ ধুনটে মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত

সকল





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu