২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেশব্যাপী করোনা চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দিতে ডাক বিভাগের বিশেষ উদ্যোগ

-

বাংলাদেশ ডাক বিভাগ রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ওষুধাগার থেকে করোনাভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পিপিই, কিডস এবং গণসচেতনতামূলক লিফলেট ইত্যাদি বিনা মাশুলে দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়ে অতি দ্রুততার সাথে পৌঁছে দিচ্ছে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে দেশের ডাক বিভাগ গত শনিবার থেকে এই কর্মসূচি গ্রহণ করেছে। দেশের ৬৪টি জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ডাক বিভাগের ৬০টি কাভার্ডভ্যান গাড়ি দিয়ে এসব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে। পরিদর্শক পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে ডাক বিভাগ সিভিল সার্জন কার্যালয়ে করোনা চিকিৎসা সহায়ক সরঞ্জাম হস্তান্তর করছে। মন্ত্রীর নির্দেশ ডাক অধিদফতরের মহাপরিচালক এস এস ভদ্র দ্রুততার সাথে এসব সামগ্রী যথাস্থানে পৌঁছানোর বিষয়টি মনিটর করছেন।
এ ছাড়াও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরি সেবার অন্তর্ভুক্ত করে গত ২৪ মার্চ সরকারি আদেশ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বৈশ্বিক এই দুর্যোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিসগুলো বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারী কর্মকর্তারা দেশে নিরবচ্ছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছেন। মন্ত্রী সার্বক্ষণিকভাবে এসব কাজ তদারকি করছেন। তিনি নেটওয়ার্ক সচল রাখাসহ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের বর্ধিত চাহিদা মেটাতে সদা তৎপর থাকতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন। তথ্য বিবরণী।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল