২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিদেশে করোনায় আক্রান্ত বাংলাদেশী ৬৫ মারা গেছেন ৫

-

বিশ্বের প্রায় ১৮৪টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ২২ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন এই রোগে। বাংলাদেশে মারা গেছেন পাঁচজন। করোনাভাইরাসের এই প্রভাব পড়েছে কোটি বাংলাদেশী প্রবাসীদের মধ্যেও। বিভিন্ন দেশে থাকা ৬৫ জন বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মারা যাওয়ার খবর পাওয়া গেছে পাঁচজন বাংলাদেশীর।
গত বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সভাপতিত্বে করোনাভাইরাস সংক্রান্ত মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই সভার তথ্যানুযায়ী প্রবাসীঅধ্যুষিত দেশগুলোতে থাকা লেবার উইংয়ের মাধ্যমে প্রতিদিনই সংশ্লিষ্ট দেশের করোনাভাইরাস পরিস্থিতি ও প্রবাসী কর্মীদের স্বাস্থ্যগত অবস্থার প্রতিবেদন আসছে। বিভিন্ন দেশে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য শেয়ার করায় বিধিনিষেধ থাকায় বর্তমানে ঠিক কতজন প্রবাসী আক্রান্ত হয়েছেন তার সঠিক তথ্য জানা সম্ভব নয়। তবে মিশনগুলোর প্রাপ্ত তথ্য ও বিভিন্ন নির্ভরযোগ্য মাধ্যমে প্রাপ্ত তথ্যমতে বিদেশে অন্তত ৬৫ জন বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বেশির ভাগ আছেন ইতালি ও স্পেনে। সিঙ্গাপুরে পাঁচজন বাংলাদেশী আক্রান্ত হয়েছিলেন, তাদের মধ্যে একজন ছাড়া সবাই সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। ওই একজন এখনো নিবিড় পরিচর্যায় আছেন বলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্র জানায়।
জানা যায়, প্রবাসী কর্মীদের প্রধান গন্তব্য দেশের মধ্যে সৌদি আরবে একজন, এবং সংযুক্ত আরব আমিরাতে তিনজন বাংলাদেশী আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মালয়েশিয়া, কুয়েত, কাতার, ইরাক, গ্রিস, লেবানন, জাপান, থাইল্যান্ড, মালদ্বীপ, হংকং ও বাহরাইনে এখন পর্যন্ত কোনো প্রবাসী বাংলাদেশীর আক্রান্ত খবর পায়নি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

 


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল