০৮ এপ্রিল ২০২০

বিদেশে করোনায় আক্রান্ত বাংলাদেশী ৬৫ মারা গেছেন ৫

-

বিশ্বের প্রায় ১৮৪টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ২২ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন এই রোগে। বাংলাদেশে মারা গেছেন পাঁচজন। করোনাভাইরাসের এই প্রভাব পড়েছে কোটি বাংলাদেশী প্রবাসীদের মধ্যেও। বিভিন্ন দেশে থাকা ৬৫ জন বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মারা যাওয়ার খবর পাওয়া গেছে পাঁচজন বাংলাদেশীর।
গত বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সভাপতিত্বে করোনাভাইরাস সংক্রান্ত মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই সভার তথ্যানুযায়ী প্রবাসীঅধ্যুষিত দেশগুলোতে থাকা লেবার উইংয়ের মাধ্যমে প্রতিদিনই সংশ্লিষ্ট দেশের করোনাভাইরাস পরিস্থিতি ও প্রবাসী কর্মীদের স্বাস্থ্যগত অবস্থার প্রতিবেদন আসছে। বিভিন্ন দেশে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য শেয়ার করায় বিধিনিষেধ থাকায় বর্তমানে ঠিক কতজন প্রবাসী আক্রান্ত হয়েছেন তার সঠিক তথ্য জানা সম্ভব নয়। তবে মিশনগুলোর প্রাপ্ত তথ্য ও বিভিন্ন নির্ভরযোগ্য মাধ্যমে প্রাপ্ত তথ্যমতে বিদেশে অন্তত ৬৫ জন বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বেশির ভাগ আছেন ইতালি ও স্পেনে। সিঙ্গাপুরে পাঁচজন বাংলাদেশী আক্রান্ত হয়েছিলেন, তাদের মধ্যে একজন ছাড়া সবাই সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। ওই একজন এখনো নিবিড় পরিচর্যায় আছেন বলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্র জানায়।
জানা যায়, প্রবাসী কর্মীদের প্রধান গন্তব্য দেশের মধ্যে সৌদি আরবে একজন, এবং সংযুক্ত আরব আমিরাতে তিনজন বাংলাদেশী আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মালয়েশিয়া, কুয়েত, কাতার, ইরাক, গ্রিস, লেবানন, জাপান, থাইল্যান্ড, মালদ্বীপ, হংকং ও বাহরাইনে এখন পর্যন্ত কোনো প্রবাসী বাংলাদেশীর আক্রান্ত খবর পায়নি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

 


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)