৩০ মার্চ ২০২০

চমেক হাসপাতাল এলাকায় জীবাণুনাশক ছিটিয়েছেন মেয়র নাছির

-

করোনাভাইরাস সংক্রমণ রোধে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকায় ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক পানি ছিটিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিনি হাসপাতালের পূর্ব গেট থেকে পানি ছিটানোর কাজ শুরু করেন। সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিটি মেয়র চমেক হাসপাতালের ভেতরে-বাইরের রাস্তা পর্যন্ত প্রায় ১৬ হাজার লিটার পানি ছিটিয়েছেন। বেলা ১টা পর্যন্ত ২ ঘণ্টা একটানা পানি ছিটিয়েছেন সিটি মেয়র। গত বুধবার সকালে ওয়াসা মোড় থেকে বহদ্দারহাট পর্যন্ত নিজ হাতে জীবাণুনাশক পানি ছিটিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কার্যক্রম উদ্বোধন করেন।
এই সময় উপস্থিত ছিলেনÑ বিএমএ সভাপতি ডাক্তার মজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডাক্তার ফয়সাল ইকবাল, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, চমেক অধ্যক্ষ ডাক্তার শামীম হাসান, উপাধ্যক্ষ, প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক। এক সংক্ষিপ্ত বক্তব্যে সিটি মেয়র বলেন, করোনাভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি নগরে বসবাসকারী ছোট-বড় সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। এই প্রসঙ্গে তিনি চীনের উহানের কথা উল্লেখ করে বলেন, সেখানে করোনাভাইরাস দেখা দেয়ার পরপরই চসিক এ ব্যাপারে প্রচার-প্রচারণা শুরু করে। এ দিকে চসিকের কন্ট্রোল রুম দামপাড়া থেকে চসিক জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সেখানে সার্বক্ষণিক ডাক্তার, নার্সসহ অন্যরা নগরবাসীর সেবায় নিয়োজিত থাকবেন। কন্ট্রোল রুমের নাম্বার হচ্ছে ০৩১-৬৩৪৫৮৪। যেকোনো তথ্য এই নাম্বারে জানানোর জন্য অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

 


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)