৩১ মার্চ ২০২০

বুয়েটে ২ জনের করোনা পজিটিভ লাল ভবন লকডাউন

-

বুয়েটের শিক্ষকদের কোয়ার্টার থেকে দু’জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে। লক্ষণ দেখে আইইডিসিআর এ পরীক্ষার পর ফলাফল পজিটিভ আসায় ‘লাল ভবন’ নামে পুরো ভবনটি লকডাউন করেছে বুয়েট প্রশাসন। বাংলা ট্রিবিউন।
গতকাল বুধবার বিকেলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার এ তথ্য জানিয়েছেন। তবে ওই চকবাজার থানার এসআই বিপ্লব কুমার জানিয়েছেন, গত সোমবার ভবনটি লকডাউন করা হয়েছে।
আক্রান্ত দু’জন হলেন বুয়েটের একজন শিক্ষকের মা ও বোন। তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। তারা সম্প্রতি ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই এ ভাইরাসে সংক্রমিত হয়ে এসেছেন তারা।
মওদুদ হাওলাদার জানান, ভারত থেকে চিকিৎসা করে আসার পর আক্রান্ত দু’জন নারায়ণগঞ্জে ছিলেন। সেখানে অসুস্থ হওয়ায় তাদের ঢাকায় নিয়ে আসা হয়। বিভিন্ন উপসর্গ দেখা দিলে এ দু’জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসায় এই শিক্ষকদের পুরো ভবনটি লকডাউন করা হয়। ওই ভবনে অবস্থানকারী সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আক্রান্ত দু’জনের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন মওদুদ হাওলাদার।


আরো সংবাদ

ফটিকছড়িতে দুস্থদের মাঝে পুলিশের খাদ্য বিতরণ করোনা সচেতনতায় উপজেলা জুড়ে ব্যানার সাঁটাচ্ছে প্রশাসন ইউরোপে করোনাভাইরাসে কনিষ্ঠতম শিশুর মৃত্যু করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করোনা আতঙ্কের মধ্যে গণজমায়েত করে বিচারের আয়োজন, মারামারি করে ভণ্ডুল চৌগাছায় অর্ধশত দুস্থ পরিবারকে খুঁজে খাদ্য সামগ্রী দিলেন ইউএনও ইরাকে করোনায় মৃতদের কবর দেয়া নিয়ে শঙ্কা মধুপুরে করোনা উপসর্গে এক যুবকের মৃত্যু, বাড়ি লকডাউন করোনা আতঙ্কে বন্ধ জাদুঘর! চুরি ভ্যান গগের আঁকা বহুমূল্য চিত্র করোনায় মৃতের সংখ্যা ৩৯ হাজার ছাড়িয়েছে করোনা আতঙ্কে হবিগঞ্জে ২৩ চা বাগানের শ্রমিকরা স্বেচ্ছা ছুটিতে

সকল