০৫ ডিসেম্বর ২০২০

বুয়েটে ২ জনের করোনা পজিটিভ লাল ভবন লকডাউন

-

বুয়েটের শিক্ষকদের কোয়ার্টার থেকে দু’জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে। লক্ষণ দেখে আইইডিসিআর এ পরীক্ষার পর ফলাফল পজিটিভ আসায় ‘লাল ভবন’ নামে পুরো ভবনটি লকডাউন করেছে বুয়েট প্রশাসন। বাংলা ট্রিবিউন।
গতকাল বুধবার বিকেলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার এ তথ্য জানিয়েছেন। তবে ওই চকবাজার থানার এসআই বিপ্লব কুমার জানিয়েছেন, গত সোমবার ভবনটি লকডাউন করা হয়েছে।
আক্রান্ত দু’জন হলেন বুয়েটের একজন শিক্ষকের মা ও বোন। তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। তারা সম্প্রতি ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই এ ভাইরাসে সংক্রমিত হয়ে এসেছেন তারা।
মওদুদ হাওলাদার জানান, ভারত থেকে চিকিৎসা করে আসার পর আক্রান্ত দু’জন নারায়ণগঞ্জে ছিলেন। সেখানে অসুস্থ হওয়ায় তাদের ঢাকায় নিয়ে আসা হয়। বিভিন্ন উপসর্গ দেখা দিলে এ দু’জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসায় এই শিক্ষকদের পুরো ভবনটি লকডাউন করা হয়। ওই ভবনে অবস্থানকারী সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আক্রান্ত দু’জনের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন মওদুদ হাওলাদার।


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৬৭৬)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৩৭৬)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭২২)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৬১৭৮)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৪৯৪৯)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৪৭১৬)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৪৫১২)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩১৫৯)ইরানের ৩০ শতাংশ মানুষকে কেন বিদ্যুৎ বিল দিতে হয় না? (২৬৬৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (২৪৬৪)