১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বুয়েটে ২ জনের করোনা পজিটিভ লাল ভবন লকডাউন

-

বুয়েটের শিক্ষকদের কোয়ার্টার থেকে দু’জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে। লক্ষণ দেখে আইইডিসিআর এ পরীক্ষার পর ফলাফল পজিটিভ আসায় ‘লাল ভবন’ নামে পুরো ভবনটি লকডাউন করেছে বুয়েট প্রশাসন। বাংলা ট্রিবিউন।
গতকাল বুধবার বিকেলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার এ তথ্য জানিয়েছেন। তবে ওই চকবাজার থানার এসআই বিপ্লব কুমার জানিয়েছেন, গত সোমবার ভবনটি লকডাউন করা হয়েছে।
আক্রান্ত দু’জন হলেন বুয়েটের একজন শিক্ষকের মা ও বোন। তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। তারা সম্প্রতি ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই এ ভাইরাসে সংক্রমিত হয়ে এসেছেন তারা।
মওদুদ হাওলাদার জানান, ভারত থেকে চিকিৎসা করে আসার পর আক্রান্ত দু’জন নারায়ণগঞ্জে ছিলেন। সেখানে অসুস্থ হওয়ায় তাদের ঢাকায় নিয়ে আসা হয়। বিভিন্ন উপসর্গ দেখা দিলে এ দু’জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসায় এই শিক্ষকদের পুরো ভবনটি লকডাউন করা হয়। ওই ভবনে অবস্থানকারী সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আক্রান্ত দু’জনের শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন মওদুদ হাওলাদার।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫

সকল