৩০ মার্চ ২০২০

এক কর্মকর্তা অসুস্থবোধ করলে তড়িঘড়ি সবাইকে ছুটি

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে আতঙ্ক
-

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে করোনা আতঙ্ক বিরাজ করছে। গত ২২ মার্চ শিক্ষা বোর্ডের এক সভায় করোনা আক্রান্ত এক নারীর সন্তান কলেজ অধ্যক্ষ উপস্থিতির খবরে এ আতঙ্ক বিরাজ করছে। তবে ওই বৈঠকে থাকা ১৬ জনের মধ্যে একজন বোর্ডের কলেজ পরিদর্শক গতকাল দুপুরের দিকে অসুস্থ বোধ করলে তড়িগড়ি করে দুপুরে শিক্ষা বোর্ডের সবাইকে ছুটি দিয়ে দিলে এ আতঙ্কের আরো ডালপালা বেড়ে যায়। বৈঠকে থাকা কর্মকর্তা ও তাদের সংস্পর্শে আশা ব্যক্তিরা সবাই এখন আতঙ্কে ভোগছেন। শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তী নয়া দিগন্তকে জানিয়েছেন, তিনিসহ বৈঠকে অংশ নেয়া ১৬ জনকে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে যেতে নির্দেশ দেয়া হয়েছে।
জানা গেছে, কক্সবাজারে প্রথম করোনা আক্রান্ত নারীর এক ছেলে জেলার একটি কলেজে অধ্যক্ষ হিসেবে কর্মরত। গত ২২ মার্চ তিনি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের একটি সভায় অংশ নেন। ওই সভায় বোর্ড চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তীসহ অন্তত ১৬ সদস্য অংশ নিয়েছিলেন বলে জানা গেছে। জানা গেছে, ওই কলেজ অধ্যক্ষ তার বিদেশ ফেরত মা অসুস্থ থাকার বিষয়টি শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করার পরও তাকে সভায় হাজির হতে বলা হয়। গত ২৪ মার্চ ওই নারীর করোনাভাইরাসের রিপোর্ট পজেটিভ আসে। এ খবরে মঙ্গলবার রাতে নগরের চান্দগাঁও এবং বাকলিয়া এলাকায় ওই নারীর দুই সন্তানের বাড়ি লকডাউন করে প্রশাসন। বিষয়টি জানাজানি হওয়ার পর করোনাভাইরাসের আতঙ্কে ভুগছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সব কর্মকর্তা-কর্মচারীরাও। ওই মিটিংয়ে থাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক গতকাল দুপুরে অসুস্থতাবোধ করলে দুপুরে তড়িগড়ি করে শিক্ষা বোর্ডের সব কর্মকর্তা-কর্মচারীকে ছুটি দেয়া হয় বলে শিক্ষা বোর্ড সংশ্লিষ্টদের দাবি।

 


আরো সংবাদ

করোনা পরীক্ষায় বরিশালে পৌঁছালো পিসিআর মেশিন ভূরুঙ্গামারীতে স্ত্রী হত্যার দায়ে স্বামী গ্রেফতার কুমিল্লায় ঝুলন্ত অবস্থায় যুবকের গলিত লাশ উদ্ধার পোরশায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত নিউইয়র্কে করোনায় মারা গেলেন যশোরের সোহাগ মসজিদে আযান, ইকামত, জামাত ও জুমা অব্যাহত থাকবে।: ইফা করোনা মোকাবিলায় নারী-শিশুর নিরাপত্তায় তহবিল গঠনের দাবি ১ ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলের মৃত্যু, এলাকাজুড়ে করোনা আতঙ্ক সুনামগঞ্জে শ্বাসকষ্টে নারীর মৃত্যু, করোনা সন্দেহে পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনে রাজধানীতে অসহায় ও দুস্থদের মাঝে ছাত্রদলের খাদ্য-সামগ্রী বিতরণ নাটোরে রসুনের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

সকল