৩০ মার্চ ২০২০

করোনা প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেল

-

করোনাভাইরাস প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তায় একটি সেল গঠন করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। ‘করোনাভাইরাস প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তা সংক্রান্ত সেল’ গঠন করে গতকাল বুধবার আদেশ জারি করা হয়েছে।
আদেশে বলা হয়, সম্প্রতিকালে প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস বিশ্বের ১৯৫টিরও বেশি দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। প্রতিদিন নতুনভাবে অসংখ্য মানুষ এই প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। এই ভাইরাসের বিস্তার রোধে ও সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ সময়ে করোনাভাইরাস প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তা এবং এ সংক্রান্ত উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে জননিরাপত্তা বিভাগের ‘করোনাভাইরাস প্রতিরোধে আইনশৃঙ্খলা সহায়তা সংক্রান্ত একটি সেল’ গঠন করা হয়েছে বলে আদেশে জানানো হয়।
সার্বিক কার্যক্রম তদারকির জন্য ১০ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। ২৬ মার্চ জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুল আমিন, ২৭ মার্চ সিনিয়র সহকারী সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি, ২৮ মার্চ উপসচিব আবু হাসনাত মো: মঈনউদ্দিন, ২৯ মার্চ উপসচিব মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার, ৩০ মার্চ সিনিয়র সহকারী সচিব মু. আসাদুজ্জামান, ৩১ মার্চ সিনিয়র সহকারী সচিব কাইজার মোহাম্মদ ফারাবী, ১ এপ্রিল উপসচিব মোহাম্মদ জাহেদুর রহমান, ২ এপ্রিল উপসচিব আবু নাছের ভূঁইয়া, ৩ এপ্রিল উপসচিব আরিফ আহমেদ খান ও ৪ এপ্রিল উপসচিব মোহাম্মদ হাবিবুর রহমান সেলে দায়িত্ব পালন করবেন।
প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো: শরীফ মাহমুদ অপু এ সংক্রান্ত তথ্যাদি গণমাধ্যমে সরবরাহ করবেন।

 


আরো সংবাদ