০৩ ডিসেম্বর ২০২০

শিশু হাসপাতালে উৎসর্গ ফাউন্ডেশনের ৪০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

-

ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা: সৈয়দ সফি আহমেদ বলেছেন, করোনা সংক্রমণ প্রতিষেধক হিসেবে যে পিপিই দেয়া হয়েছে তা এখন পর্যন্ত চলবে। তবে মিস ইউজ বা বেশি ব্যবহার হলে ঘাটতি পড়তে পারে।
গতকাল বুধবার সকালে উৎসর্গ ফাউন্ডেশন শিশু হাসপাতালে তাদের তৈরি স্যানিটাইজার দেয়ার সময় পরিচালক এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা: বেগম রোকেয়া সুলতানা, হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: কামরুজ্জামান কামরুল, উৎসর্গ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমরুল কায়েস প্রমুখ। ডা: রোকেয়া সুলতানা বলেন, করোনা প্রতিরোধে আমরা অনেকেই স্যানিটাইজার ব্যবহার করি। তবে একাধারে তিন-চারবার ব্যবহারের পর সাবান দিয়ে হাত ধোয়া উচিত। কারণ এসব পদার্থ বারবার হাতে লাগানোর পর তা ধুয়ে না নিলে জীবাণু তৈরি হতে পারে।
ডা: কামরুল বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে হাত পরিষ্কার রাখা বিশেষ ভূমিকা রাখে। কারণ আমরা নিজের অজান্তেই নাকে, চোখে মুখে হাত দিয়ে থাকি। আর এভাবেই করোনা শরীরে প্রবেশ করে। এমন একটি সময়ে শিশু হাসপাতালে চিকিৎসায় নিয়োজিতদের জন্য হ্যান্ড স্যানিটাইজার অনুদান দেয়ায় উৎসর্গ ফাউন্ডেশনের প্রতি আমরা কৃতজ্ঞ।
ইমরুল কায়েস বলেন, মানবিক দিক বিবেচনা করেই ফাউন্ডেশন এই উদ্যোগ গ্রহণ করেছে। শিশু হাসপাতালে ৪০০ বোতল স্যানিটাইজার দেয়া হয়েছে। পর্যায়ক্রমে ঢাকার বাইরেও তাদের নিজেদের তৈরিকৃত এই স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হবে।


আরো সংবাদ

সেঞ্চুরি থেকে তিন রান দূরে উইলিয়ামসন নেইমারের সাথে আবারো জুটি বাঁধতে যাচ্ছেন মেসি? গায়ে বোরকা কানে দুল, নদীতে ভাসছে লাশ করোনা লড়াইয়ে বাংলাদেশের সাথে জাপানের কার্যক্রম অব্যাহত থাকবে : জাপানী পররাষ্ট্রমন্ত্রী নারীর ক্ষমতা মূল্যায়নে পুরুষের রান্নার প্রতিযোগিতা নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত ঘর থেকে মা ও শিশুকন্যার লাশ উদ্ধার, বাবা পলাতক করোনায় আরো ৩৫ জনের মৃত্যু ভারতে ‘লাভ-জিহাদ’ বিরোধী আইনে প্রথম গ্রেফতার ২০১৯ সালের সেরা চলচ্চিত্র যৌথ ভাবে ‘ন ডরাই ‘ ও ‘ফাগুন হাওয়ায়’ মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের

সকল

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০২১১)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৯২৭১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৫৯৮২)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১২৯৪৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৫১৪)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৩৯৮)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬২৭৮)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫২৭৯)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২৪৫)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৯৪৪)