২৮ সেপ্টেম্বর ২০২০

শিশু হাসপাতালে উৎসর্গ ফাউন্ডেশনের ৪০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

-

ঢাকা শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা: সৈয়দ সফি আহমেদ বলেছেন, করোনা সংক্রমণ প্রতিষেধক হিসেবে যে পিপিই দেয়া হয়েছে তা এখন পর্যন্ত চলবে। তবে মিস ইউজ বা বেশি ব্যবহার হলে ঘাটতি পড়তে পারে।
গতকাল বুধবার সকালে উৎসর্গ ফাউন্ডেশন শিশু হাসপাতালে তাদের তৈরি স্যানিটাইজার দেয়ার সময় পরিচালক এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা: বেগম রোকেয়া সুলতানা, হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: কামরুজ্জামান কামরুল, উৎসর্গ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমরুল কায়েস প্রমুখ। ডা: রোকেয়া সুলতানা বলেন, করোনা প্রতিরোধে আমরা অনেকেই স্যানিটাইজার ব্যবহার করি। তবে একাধারে তিন-চারবার ব্যবহারের পর সাবান দিয়ে হাত ধোয়া উচিত। কারণ এসব পদার্থ বারবার হাতে লাগানোর পর তা ধুয়ে না নিলে জীবাণু তৈরি হতে পারে।
ডা: কামরুল বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে হাত পরিষ্কার রাখা বিশেষ ভূমিকা রাখে। কারণ আমরা নিজের অজান্তেই নাকে, চোখে মুখে হাত দিয়ে থাকি। আর এভাবেই করোনা শরীরে প্রবেশ করে। এমন একটি সময়ে শিশু হাসপাতালে চিকিৎসায় নিয়োজিতদের জন্য হ্যান্ড স্যানিটাইজার অনুদান দেয়ায় উৎসর্গ ফাউন্ডেশনের প্রতি আমরা কৃতজ্ঞ।
ইমরুল কায়েস বলেন, মানবিক দিক বিবেচনা করেই ফাউন্ডেশন এই উদ্যোগ গ্রহণ করেছে। শিশু হাসপাতালে ৪০০ বোতল স্যানিটাইজার দেয়া হয়েছে। পর্যায়ক্রমে ঢাকার বাইরেও তাদের নিজেদের তৈরিকৃত এই স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হবে।


আরো সংবাদ

পরকীয়ায় মগ্ন পুলিশের ডিজিকে ধরে ফেললেন স্ত্রী, তারপর... ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব বিএনপি প্রার্থী সালাহউদ্দিন এর নির্বাচনী গণসংযোগ শুরু তাজউদ্দীন আহমদের বোন মরিয়ম হেলালের ইন্তেকাল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী গাজীপুরে পৃথক ঘটনায় ২ জনের ঝুলন্ত লাশ উদ্ধার রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ফরিদপুরে দেয়ালচাপায় শিশুর মৃত্যু ৩ অক্টোবর থেকে অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযান : মেয়র আতিক নোয়াখালীতে আল্লামা শফীর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৪৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)