০৬ জুলাই ২০২০

করোনাভাইরাস সংক্রমণ রোধে সম্মিলিত চেষ্টা চালাতে হবে : খেলাফত মজলিস

-

বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য সবাইকে কায়মনোবাক্যে আল্লাহর সাহায্য কামনা ও কঠোরভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়েছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।
গতকাল এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাস বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই কয়েক লাখ মানুষ আক্রান্ত ও প্রায় ১৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশেও ইতোমধ্যে পাঁচজনের মৃত্যু ও ৩৯ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। পৃথিবীর বড় বড় দেশ সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েও করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যর্থ হচ্ছে। এ অবস্থায় এ মহামারী থেকে দেশ জাতি ও বিশ^বাসীর পরিত্রাণের জন্য আল্লাহর সাহায্য ছাড়া কোনো পথ নেই। তাই আল্লাহর সাহায্যের জন্য বেশি বেশি তাওবা ও ইস্তেগফার করতে হবে। মানুষের আচরণের ত্রুটিসমূহ সংশোধন করতে হবে। জুলুম-জবরদস্তির পথ পরিহার করতে হবে। অজু গোসল নামাজসহ ইসলামী অনুশাসন মেনে চলতে সচেষ্ট হতে হবে। একই সাথে করোনভাইরাস সংক্রমণ রোধে ডাব্লিওএইচও এবং স্বাস্থ্য বিভাগ থেকে প্রদত্ত স্বাস্থ্য সতর্কতা প্রতিপালনে যতœবান হতে হবে। নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়া, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলাসহ সার্বক্ষণিকভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলার সতর্কতা মেনে চলতে যতœবান হতে হবে। নিজে সুরক্ষিত থাকা ও এ বিষয়ে সাধ্যমতো অপরকে সচেতন করতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় অন্তত তিন মাসের জন্য বিদ্যুৎ, গ্যাস, পানিসহ বিভিন্ন ইউটিলিটি বিল মওকুফ করতে সরকারের কাছে দাবি জানান। নেতৃদ্বয় ঘরে থাকা অবস্থায় নামাজ, কুরআন তেলাওয়াতসহ এবাদত বন্দেগিতে আত্মনিয়োগের আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা, রাত থেকেই কার্যকর ভারতের অর্থনীতি সংকুচিত হওয়ার পূর্বাভাস খুলনায় আইনশৃঙ্খলাবাহিনীর পরিচয়ে দুই পাটকলশ্রমিক নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ প্রবাসী শ্রমিক কমিয়ে আনতে নয়া আইন কুয়েতে বিএনপি মাঠে নেই, শুধু টিভিতেই : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রের আকাশে ২ বিমানের ভয়ঙ্কর সংঘর্ষ চিরুনি অভিযানে ঢাকা উত্তর সিটির ৮৫ স্থাপনায় মিলল এডিসের লার্ভা দিনাজপুরে বাসচাপায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৫ ৫২ অভিবাসীকে গ্রহণ করতে অস্বীকার ইতালি ও মাল্টার আমতলীতে গাঁজাসহ শ্রমিকলীগ সভাপতির ভাগ্নে গ্রেফতার করোনায় কারণে আসছে না ব্যাপারিরা, হতাশ চৌগাছার গরু খামারিরা

সকল