১১ আগস্ট ২০২০

করোনাভাইরাস সংক্রমণ রোধে সম্মিলিত চেষ্টা চালাতে হবে : খেলাফত মজলিস

-
24tkt

বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য সবাইকে কায়মনোবাক্যে আল্লাহর সাহায্য কামনা ও কঠোরভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়েছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।
গতকাল এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাস বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই কয়েক লাখ মানুষ আক্রান্ত ও প্রায় ১৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশেও ইতোমধ্যে পাঁচজনের মৃত্যু ও ৩৯ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। পৃথিবীর বড় বড় দেশ সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েও করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যর্থ হচ্ছে। এ অবস্থায় এ মহামারী থেকে দেশ জাতি ও বিশ^বাসীর পরিত্রাণের জন্য আল্লাহর সাহায্য ছাড়া কোনো পথ নেই। তাই আল্লাহর সাহায্যের জন্য বেশি বেশি তাওবা ও ইস্তেগফার করতে হবে। মানুষের আচরণের ত্রুটিসমূহ সংশোধন করতে হবে। জুলুম-জবরদস্তির পথ পরিহার করতে হবে। অজু গোসল নামাজসহ ইসলামী অনুশাসন মেনে চলতে সচেষ্ট হতে হবে। একই সাথে করোনভাইরাস সংক্রমণ রোধে ডাব্লিওএইচও এবং স্বাস্থ্য বিভাগ থেকে প্রদত্ত স্বাস্থ্য সতর্কতা প্রতিপালনে যতœবান হতে হবে। নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়া, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলাসহ সার্বক্ষণিকভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলার সতর্কতা মেনে চলতে যতœবান হতে হবে। নিজে সুরক্ষিত থাকা ও এ বিষয়ে সাধ্যমতো অপরকে সচেতন করতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় অন্তত তিন মাসের জন্য বিদ্যুৎ, গ্যাস, পানিসহ বিভিন্ন ইউটিলিটি বিল মওকুফ করতে সরকারের কাছে দাবি জানান। নেতৃদ্বয় ঘরে থাকা অবস্থায় নামাজ, কুরআন তেলাওয়াতসহ এবাদত বন্দেগিতে আত্মনিয়োগের আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

প্রদীপের জন্যই ব্যর্থ ইয়াবা অভিযান (১০৩০৯)প্রকাশ্যে সহকর্মীকে ওসির থাপ্পর, তদন্তে নেমেছে পুলিশের তদন্ত কমিটি (৭৫৯৪)দেশে যেসব কারণে এখন ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ (৪১৬০)শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব (৩৯৮৫)সিনহার মৃত্যুতে সরকার কষ্ট পেয়েছে : হানিফ (৩৩৪১)পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী (৩০৮৩)গানের মধ্যে তিনি বেঁচে থাকবেন অনন্তকাল : রুনা লায়লা (২৯১৭)আবার মানবিক নজির শাহরুখের (২৭৭৩)এটাই যেন বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের শেষ ঘটনা হয় : সিনহার মা (২৭১৯)ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই : ডা. জাফরুল্লাহ (২৬৫৭)