০৬ মে ২০২১
`

করোনাভাইরাস সংক্রমণ রোধে সম্মিলিত চেষ্টা চালাতে হবে : খেলাফত মজলিস

-

বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য সবাইকে কায়মনোবাক্যে আল্লাহর সাহায্য কামনা ও কঠোরভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়েছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।
গতকাল এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাস বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই কয়েক লাখ মানুষ আক্রান্ত ও প্রায় ১৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশেও ইতোমধ্যে পাঁচজনের মৃত্যু ও ৩৯ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। পৃথিবীর বড় বড় দেশ সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েও করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যর্থ হচ্ছে। এ অবস্থায় এ মহামারী থেকে দেশ জাতি ও বিশ^বাসীর পরিত্রাণের জন্য আল্লাহর সাহায্য ছাড়া কোনো পথ নেই। তাই আল্লাহর সাহায্যের জন্য বেশি বেশি তাওবা ও ইস্তেগফার করতে হবে। মানুষের আচরণের ত্রুটিসমূহ সংশোধন করতে হবে। জুলুম-জবরদস্তির পথ পরিহার করতে হবে। অজু গোসল নামাজসহ ইসলামী অনুশাসন মেনে চলতে সচেষ্ট হতে হবে। একই সাথে করোনভাইরাস সংক্রমণ রোধে ডাব্লিওএইচও এবং স্বাস্থ্য বিভাগ থেকে প্রদত্ত স্বাস্থ্য সতর্কতা প্রতিপালনে যতœবান হতে হবে। নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়া, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলাসহ সার্বক্ষণিকভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলার সতর্কতা মেনে চলতে যতœবান হতে হবে। নিজে সুরক্ষিত থাকা ও এ বিষয়ে সাধ্যমতো অপরকে সচেতন করতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় অন্তত তিন মাসের জন্য বিদ্যুৎ, গ্যাস, পানিসহ বিভিন্ন ইউটিলিটি বিল মওকুফ করতে সরকারের কাছে দাবি জানান। নেতৃদ্বয় ঘরে থাকা অবস্থায় নামাজ, কুরআন তেলাওয়াতসহ এবাদত বন্দেগিতে আত্মনিয়োগের আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 



আরো সংবাদ


স্বামীর বাড়িতে যাওয়া হলো না নববধূর স্বর্ণার পশ্চিমবঙ্গে বন্ধ লোকাল ট্রেন, মল, রেস্তোরাঁ, বার মোদি বিরোধিতায় এখন জাতীয় মুখ মমতা, তৃণমূল সুপ্রিমোর স্তুতি কংগ্রেস নেতার সিসিইউতে যেমন আছেন খালেদা জিয়া ভারতের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, ৩টি বিকল্প ভেন্যু বিজেপির তারকা প্রার্থীদের 'নগরের নটী' বললেন তথাগত, বিতর্ক তুঙ্গে দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জসীম উদ্দীন নেতানিয়াহুর ব্যর্থতায় ইসরাইলে সরকার গঠনে মনোনয়ন পেলেন লাপিদ শিক্ষক নিবন্ধন, উত্তীর্ণদের নিয়োগে সুপারিশের নির্দেশ ভালো-মন্দের পার্থক্য বোঝা খুব গুরুত্বপূর্ণ : মিশা সওদাগর ইসরাইলের আয়ু খুব শিগগিরই ফুরিয়ে যাবে : সাইয়্যেদ নাসরুল্লাহ

সকল

দূরপাল্লার বাসের অনুমতি না দিলে সংক্রমণের ঝুঁকি বাড়বে (১০১১৮)আসামে মাওলানা আজমলের চমক (৮৭৯৯)গৃহকর্মীকে টানা ১ বছর ধর্ষণ : অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেফতার (৮৫২৪)বন্ধ হতে পারে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স (৮৪৫৩)বৃহস্পতিবার থেকে চলবে বাস, মানতে হবে যেসব নির্দেশনা (৬১৪৩)প্রথমবারের মতো হাজরে আসওয়াদ পাথরের ছবি উন্মোচন করল সৌদি (৫৮৫৪)করোনায় বিপর্যস্ত মোদীর আসন বারাণসী, ক্ষোভে ফুটছে মানুষ (৪৮৫৮)১৫ গুণ বেশি ভয়ঙ্কর! আতঙ্ক ছড়াচ্ছে অন্ধ্রের নয়া করোনা স্ট্রেন (৪৬৫৫)রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও (৪৬০৯)কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা (৪৫২২)