০৩ ডিসেম্বর ২০২০

করোনাভাইরাস সংক্রমণ রোধে সম্মিলিত চেষ্টা চালাতে হবে : খেলাফত মজলিস

-

বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য সবাইকে কায়মনোবাক্যে আল্লাহর সাহায্য কামনা ও কঠোরভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়েছেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।
গতকাল এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাস বিশ^ব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যেই কয়েক লাখ মানুষ আক্রান্ত ও প্রায় ১৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশেও ইতোমধ্যে পাঁচজনের মৃত্যু ও ৩৯ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। পৃথিবীর বড় বড় দেশ সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েও করোনাভাইরাস নিয়ন্ত্রণে ব্যর্থ হচ্ছে। এ অবস্থায় এ মহামারী থেকে দেশ জাতি ও বিশ^বাসীর পরিত্রাণের জন্য আল্লাহর সাহায্য ছাড়া কোনো পথ নেই। তাই আল্লাহর সাহায্যের জন্য বেশি বেশি তাওবা ও ইস্তেগফার করতে হবে। মানুষের আচরণের ত্রুটিসমূহ সংশোধন করতে হবে। জুলুম-জবরদস্তির পথ পরিহার করতে হবে। অজু গোসল নামাজসহ ইসলামী অনুশাসন মেনে চলতে সচেষ্ট হতে হবে। একই সাথে করোনভাইরাস সংক্রমণ রোধে ডাব্লিওএইচও এবং স্বাস্থ্য বিভাগ থেকে প্রদত্ত স্বাস্থ্য সতর্কতা প্রতিপালনে যতœবান হতে হবে। নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোয়া, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলাসহ সার্বক্ষণিকভাবে পরিষ্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকতে হবে। জনসমাগম এড়িয়ে চলার সতর্কতা মেনে চলতে যতœবান হতে হবে। নিজে সুরক্ষিত থাকা ও এ বিষয়ে সাধ্যমতো অপরকে সচেতন করতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় অন্তত তিন মাসের জন্য বিদ্যুৎ, গ্যাস, পানিসহ বিভিন্ন ইউটিলিটি বিল মওকুফ করতে সরকারের কাছে দাবি জানান। নেতৃদ্বয় ঘরে থাকা অবস্থায় নামাজ, কুরআন তেলাওয়াতসহ এবাদত বন্দেগিতে আত্মনিয়োগের আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

গায়ে বোরকা কানে দুল, নদীতে ভাসছে লাশ করোনা লড়াইয়ে বাংলাদেশের সাথে জাপানের কার্যক্রম অব্যাহত থাকবে : জাপানী পররাষ্ট্রমন্ত্রী নারীর ক্ষমতা মূল্যায়নে পুরুষের রান্নার প্রতিযোগিতা নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত ঘর থেকে মা ও শিশুকন্যার লাশ উদ্ধার, বাবা পলাতক করোনায় আরো ৩৫ জনের মৃত্যু ভারতে ‘লাভ-জিহাদ’ বিরোধী আইনে প্রথম গ্রেফতার ২০১৯ সালের সেরা চলচ্চিত্র যৌথ ভাবে ‘ন ডরাই ‘ ও ‘ফাগুন হাওয়ায়’ মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের মাদক মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১২ জানুয়ারি চীনা কোম্পানির জন্য বন্ধ হচ্ছে মার্কিন স্টক এক্সচেঞ্জের দরজা!

সকল

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (১৯৬৩৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৬৯৪৩)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৪৪৯৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৪২৯)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭৪৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬২৩৭)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৫৮৯৭)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৪৫৯৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৩৯০৩)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৮৯০)