২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৫ গুণ বেশি দামে হ্যান্ডগ্লাভস বিক্রি : লার্জ ফার্মাকে ১ লাখ টাকা জারিমানা

-

করোনাভাইরাস আতঙ্ক কাজে লাগিয়ে রাজধানীর ফকিরাপুলে অবস্থিত লাজ ফার্মা পাঁচগুণ বেশি দামে হ্যান্ডগ্লাভস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। তারা ৪ টাকার হ্যান্ড গ্লাভস ২০ টাকায় বিক্রি করছিল। শুধু তাই নয়, হেক্সিসল নেই জানালেও পর্যাপ্ত হেক্সিসল পাওয়া গেছে। এসব অভিযোগে লাজ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ টিম। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে সতর্ক করা হয়েছে। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।
তিনি জানান, আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে অভিযান চালিয়ে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুদ রয়েছে। তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছে প্রতি পিস ২০ টাকা। অথচ তাদের ক্রয় রসিদে প্রতিটির ক্রয়মূল্য ৪ টাকা। অর্থাৎ সঙ্কটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে, যা অনৈতিক ও আইনপরিপন্থী। এ প্রতারণার অপরাধে লার্জ ফার্মা ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়।
তিনি জানান, দেশের এ সঙ্কটময় সময়ে জনস্বার্থে ছুটির দিনেও বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। কারো কোনো অভিযোগ থাকলে অধিদফতরে জানানোর আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement