২৬ জানুয়ারি ২০২১
`

আজ ডায়াবেটিস সচেতনতা দিবস

-

‘ইনসুলিন যার দরকার ইনসুলিন তার অধিকার’ প্রতিপাদ্য নিয়ে আজ শুক্রবার দেশব্যাপী ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে।
ডায়াবেটিস রোগ সম্পর্কে জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে প্রতিবারের মতো এবারো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে দিবসটি। কর্মসূচির মধ্যে রয়েছে, আজ সকাল সাড়ে ৮টায় বারডেম কার পার্কিং থেকে রমনা পার্কের গেট পর্যন্ত পদযাত্রা, সাড়ে ১০টায় বারডেম অডিটোরিয়ামে আলোচনাসভা। এ ছাড়াও সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত রমনা পার্ক, ধানমণ্ডির রবীন্দ্র সরোবরসহ এনএইচএন ও বিআইএইচএসের বিভিন্ন কেন্দ্র সংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হবে।
‘কান্তি’র বিশেষ প্রকাশনা, সচেতনতামূলক লিফলেট ও পোস্টার বিতরণেরও উদ্যোগ নেয়া হয়েছে। ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল সকাল ৯টায় হ্রাসকৃতমূল্যে হার্টক্যাম্পেরও আয়োজন করবে। এ ছাড়া আগামীকাল শনিবার বেলা ১১টায় বারডেম অডিটোরিয়ামে (৩য় তলা) বিশেষজ্ঞ চিকিৎসক ও রোগীদের মধ্যে আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হবে।



আরো সংবাদ


তুরস্কের উদ্ভাবিত নেজাল স্প্রেতে ১ মিনিটেই ধ্বংস হবে করোনাভাইরাস ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের নেতৃত্বে বাংলাদেশী কন্টিনজেন্ট ব্রাজিলে বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত মাদক ও অস্ত্র মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট অবশেষে লকডাউন শেষ হতে যাচ্ছে মালয়েশিয়ায় প্রথম নারী অর্থমন্ত্রী হিসেবে ইলেনের নাম নিশ্চিত করেছে মার্কিন সিনেট নাভালনির সমর্থক বিক্ষোভকারীদের ‘সন্ত্রাসী’ বললেন পুতিন ইরানের আমন্ত্রণে তেহরান সফরে তালেবান প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের চেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায় ৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল চালু ইরান-আমেরিকা সম্পর্কে ‘নতুন সুযোগ’ সৃষ্টি হয়েছে : মার্কিন জেনারেল

সকল