০৪ জুন ২০২০

আজ ডায়াবেটিস সচেতনতা দিবস

-

‘ইনসুলিন যার দরকার ইনসুলিন তার অধিকার’ প্রতিপাদ্য নিয়ে আজ শুক্রবার দেশব্যাপী ‘ডায়াবেটিস সচেতনতা দিবস’ ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে।
ডায়াবেটিস রোগ সম্পর্কে জনগণকে সচেতন করে তোলার লক্ষ্যে প্রতিবারের মতো এবারো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে দিবসটি। কর্মসূচির মধ্যে রয়েছে, আজ সকাল সাড়ে ৮টায় বারডেম কার পার্কিং থেকে রমনা পার্কের গেট পর্যন্ত পদযাত্রা, সাড়ে ১০টায় বারডেম অডিটোরিয়ামে আলোচনাসভা। এ ছাড়াও সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত রমনা পার্ক, ধানমণ্ডির রবীন্দ্র সরোবরসহ এনএইচএন ও বিআইএইচএসের বিভিন্ন কেন্দ্র সংলগ্ন স্থানে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হবে।
‘কান্তি’র বিশেষ প্রকাশনা, সচেতনতামূলক লিফলেট ও পোস্টার বিতরণেরও উদ্যোগ নেয়া হয়েছে। ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল সকাল ৯টায় হ্রাসকৃতমূল্যে হার্টক্যাম্পেরও আয়োজন করবে। এ ছাড়া আগামীকাল শনিবার বেলা ১১টায় বারডেম অডিটোরিয়ামে (৩য় তলা) বিশেষজ্ঞ চিকিৎসক ও রোগীদের মধ্যে আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ

গত ৬ বছরে মার্কিন পুলিশের হাতে ৭,৬৬৬ কৃষ্ণাঙ্গের মৃত্যু ভারত সীমান্তে চীনের সামরিক মহড়া, উত্তেজনা চরমে শ্বাসকষ্ট নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি কৃষি জমি ফেলে রাখলে সরকার নিয়ে নেবে, বিজ্ঞপ্তি জারী বড়পুকুরিয়ার ১০৭ কর্মকর্তা-কর্মচারীকে বিনা বেতনে ছুটি সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব পেশ জামায়াতের রুকন আবদুল হকের ইন্তেকালে হাটহাজারী জামায়াতের শোক যুক্তরাষ্ট্রের বিক্ষোভ উস্কে দিচ্ছে পুলিশ! করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তার ইন্তিকাল করোনাভাইরাস : এশিয়া মহাদেশে মৃত্যুর হার তুলনামূলক কম সামাজিক অসচেতনতায় রোহিঙ্গা ক্যাম্পে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে

সকল





justin tv