৩০ মার্চ ২০২০

শীতলক্ষ্যা বাঁচাতে মহিলা পরিষদের নৌকাবন্ধন

-

শীতলক্ষ্যা নদী বাঁচাতে নৌকায় মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ১ নম্বর টার্মিনাল খেয়াঘাটে এ কর্মসূচি পালন করা হয়।
এ সময়ে বক্তরা বলেন, কথিত ছিল শীতলক্ষ্যার হাওয়া ও পানি পান করলে শরীর-মন সুস্থ থাকে। আর এখন এই পানি পান করলে মানুষ মারাও যেতে পারে। তারা বলেন, নদীর তীরে অপরিকল্পিতভাবে গড়ে ওঠা শিল্প কারখানার বর্জ্য সরাসরি নদীতে ফেলা হচ্ছে। যার ফলে পানি পচে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। নদীর মাছ মরে চার দিকের পরিবেশ দূষিত হচ্ছে। এই শীতলক্ষ্যা নদী থেকে ওয়াসা পানি সরবরাহ করে থাকে। যে পানি গৃহস্থালি, শৌচাগার কোনো কাজে ব্যবহার উপযোগী নয়।
নিরুপায় হয়ে মানুষ এই পানি ব্যবহার করে নানা রোগে আক্রান্ত হচ্ছেন। এখনি সময় শীতলক্ষ্যা নদী বাঁচাও আন্দোলন জোরদার করা।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সহসভাপতি আনজুমান আরা আকসির, সহসভাপতি কৃষ্ণা ঘোষ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাসিনা পারভীন, সহসাধারণ সম্পাদক রহিমা খাতুন, আন্দোলন সম্পাদক শোভা সাহা, সাংগঠনিক সম্পাদক প্রীতিকণা দাস প্রমুখ।


আরো সংবাদ

রংপুরে ট্রেনের ধাক্কায় নিহত ৪ করোনা আতঙ্কে আত্মহত্যা করলেন ইতালির নার্স অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে প্রসূতির মৃত্যুর অভিযোগ ফমেক হাসপাতালে নাগরপুরে করোনা প্রতিরোধে এসিল্যান্ডের নেতৃত্বে জীবাণুনাশক স্প্রে জ্বর থাকায় বের করে দিলেন স্বজনরা, আশ্রয় দিলেন ইউএনও করোনা মোকাবিলায় ৯৯.৯ ভাগ কার্যকরী অস্ত্র প্রস্তুত চীনের! মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে পিপিই সরবরাহ করবে ইউএস-বাংলা সৈয়দপুরে মাস্ক বিক্রি করে সংসার চালাচ্ছে শিশু শিক্ষার্থী করোনা উপসর্গে শ্বাসতন্ত্রের চিকিৎসায় ঝুঁকি কমাবে ফিজিওথেরাপি লাখো মানুষ পথেঘাটে, লকডাউন করে চরম বিপাকে মোদি বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হেল্প লাইন চালু

সকল