৩০ মার্চ ২০২০

খালেদা জিয়ার চিকিৎসার অনুমতি না দেয়া নিয়ে আইনমন্ত্রীর প্রশ্ন

-

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বেগম খালেদা জিয়া চিকিৎসার অনুমতি না দেয়ার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা তার চিকিৎসা শুরু করতে পারছেন না। তিনি (খালেদা জিয়া) গুরুতর অসুস্থ হয়ে থাকলে কেন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসা নিতে সম্মতি দিচ্ছেন না সেটাই প্রশ্ন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন গতকাল বৃহস্পতিবার হাইকোর্টে নাকচ হয়ে যাওয়ার পর বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, একজন যদি গুরুতর অসুস্থ হয়েই থাকেন, তার চিকিৎসার জন্য অনুমতি দেয়াটাই স্বাভাবিক। আমরা এখানে তার (খালেদা জিয়া) অনুমতিটা যে দেয়া হচ্ছে না সেটাকে তার দিক থেকে অস্বাভাবিক বলে মনে করছি।
গতকাল জামিনের আবেদন নাকচ করা প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এর আগে আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের আবেদন করা হলে, কিছু পর্যবেক্ষণ দিয়ে আপিল বিভাগ তা খারিজ করে দিয়েছিলেন। তারপরও খালেদা জিয়ার আইনজীবীরা হাইকোর্ট বিভাগে জামিনের আবেদন করেছেন। আদালত অত্যন্ত গভীরভাবে দেখার পরেই আইনি সিদ্ধান্ত দিয়েছেন। এখানে তার কিছু বলার নেই। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, বিএনপি থেকে অনেক কিছুই দাবি করা হয়, যা অযৌক্তিক। সেগুলোর জবাব দেয়ার প্রয়োজন মনে করি না। সেগুলোর বিচার জনগণ করবেন।


আরো সংবাদ

মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে পিপিই সরবরাহ করবে ইউএস-বাংলা সৈয়দপুরে মাস্ক বিক্রি করে সংসার চালাচ্ছে শিশু শিক্ষার্থী করোনা উপসর্গে শ্বাসতন্ত্রের চিকিৎসায় ঝুঁকি কমাবে ফিজিওথেরাপি লাখো মানুষ পথেঘাটে, লকডাউন করে চরম বিপাকে মোদি বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হেল্প লাইন চালু নারায়ণগঞ্জে করোনায় কেউ মারা গেলে দাফন কাফনের দায়িত্ব নেবেন যুবদল সভাপতি মহামারি দুর্যোগ মোকাবিলায় সরকারের প্রস্তুতি নেই : রিজভী ৮০ বছরের বৃদ্ধসহ নার্স-চিকিৎসকও সুস্থ দুস্থদের মাঝে স্বেচ্ছাসেবক দলের খাদ্য-সামগ্রী বিতরণ সোনারগাঁওয়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ এমপি’র মুন্সীগঞ্জে সর্দি-কাশি-জ্বরে শিশুর মৃত্যু, আতঙ্কে প্রতিবেশীরা

সকল