০৭ এপ্রিল ২০২০

খালেদা জিয়ার চিকিৎসার অনুমতি না দেয়া নিয়ে আইনমন্ত্রীর প্রশ্ন

-

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বেগম খালেদা জিয়া চিকিৎসার অনুমতি না দেয়ার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা তার চিকিৎসা শুরু করতে পারছেন না। তিনি (খালেদা জিয়া) গুরুতর অসুস্থ হয়ে থাকলে কেন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসা নিতে সম্মতি দিচ্ছেন না সেটাই প্রশ্ন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন গতকাল বৃহস্পতিবার হাইকোর্টে নাকচ হয়ে যাওয়ার পর বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, একজন যদি গুরুতর অসুস্থ হয়েই থাকেন, তার চিকিৎসার জন্য অনুমতি দেয়াটাই স্বাভাবিক। আমরা এখানে তার (খালেদা জিয়া) অনুমতিটা যে দেয়া হচ্ছে না সেটাকে তার দিক থেকে অস্বাভাবিক বলে মনে করছি।
গতকাল জামিনের আবেদন নাকচ করা প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এর আগে আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের আবেদন করা হলে, কিছু পর্যবেক্ষণ দিয়ে আপিল বিভাগ তা খারিজ করে দিয়েছিলেন। তারপরও খালেদা জিয়ার আইনজীবীরা হাইকোর্ট বিভাগে জামিনের আবেদন করেছেন। আদালত অত্যন্ত গভীরভাবে দেখার পরেই আইনি সিদ্ধান্ত দিয়েছেন। এখানে তার কিছু বলার নেই। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, বিএনপি থেকে অনেক কিছুই দাবি করা হয়, যা অযৌক্তিক। সেগুলোর জবাব দেয়ার প্রয়োজন মনে করি না। সেগুলোর বিচার জনগণ করবেন।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)