২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জোড়া সেঞ্চুরিতে সিরিজ শ্রীলঙ্কার

সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিসকে অভিনন্দন জানাচ্ছেন আভিস্কা ফার্নান্দো। পরে সেঞ্চুরি করেছেন নিজেও। জোড়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা : ইন্টারনেট -

৯ রানের মধ্যে দুই উইকেট হারিয়ে বিপর্যয়ের শঙ্কায় ছিল শ্রীলঙ্কা; কিন্তু আভিস্কা ফার্নান্দো আর কুশল মেন্ডিসের জোড়া সেঞ্চুরিতে সেটি কাটিয়ে উঠে উল্টো রানের পাহাড়ে চড়েছিল স্বাগতিকরা। যা টপকানো সম্ভব হয়নি ওয়েস্ট ইন্ডিজের পক্ষে। হাম্বানটোটায় গতকাল ১৬১ রানের বড় জয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজ নিজেদের করে নিলো শ্রীলঙ্কা।
টস জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠিয়ে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ছিল দুর্দান্ত। পেসার শেলডন কটরেল ইনিংসের তৃতীয় ওভারেই পরপর দুই বলে তুলে নেন দিমথু করুণারতেœ ও কুশল পেরেরাকে। তবে এরপর বাকি গল্পটা লিখেছেন লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো ও চার নম্বরে নামা কুশল মেন্ডিস। তৃতীয় উইকেটে দু’জনে গড়েছেন ২৩৯ রানের জুটি। কুশল ১১৯ বলে ১১৯ ও ফার্নান্দো ১২৩ বলে ১২৭ রানের ইনিংস খেলেছেন। আর তাদের গড়ে দেয়া ভিতের ওপর দাঁড়িয়ে থিসারা পেরেরা (২৫ বলে ৩৬)। যাতে পঞ্চাশ ওভারে লঙ্কানরা পায় ৮ উইকেটে ৩৪৫ রানের সংগ্রহ।
বড় স্কোর তাড়া করতে নেমে ক্যারিবীয়দের সূচনাটাও ভালোই ছিল। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শাই হোপ (৫১) এক প্রান্ত দিয়ে রান তুলছেন। কিন্তু ৬৪ রানের উদ্বোধনী জুটির পর অন্য প্রান্তে পড়ছে একের পর এক উইকেট। দুই লেগ স্পিনার হাসারাঙ্গা ও সান্দাকান তিনটি করে উইকেট নিয়ে ক্যারিবীয় ইনিংসে ধস নামিয়েছেন। শেষ পর্যন্ত ১৮৪ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর ফলে তিন ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গেল স্বাগতিক শ্রীলঙ্কা। ম্যাচ সেরা হয়েছে আভিস্কা ফার্নান্দো।


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল