২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর কোটা পূরণে ধর্ম প্রতিমন্ত্রীর নির্দেশনা

-

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার হজযাত্রীর কোটা পূরণে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহ। তিনি বলেছেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় ২০২০ সালে উন্নত হজ ব্যবস্থাপনা উপহার দিতে চাই। এ ক্ষেত্রে ইফার মাঠপর্যায়ের কর্মকর্তাদের হাজী সংগ্রহে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। গতকাল বুধবার ইফার আগারগাঁওয়ের সভাকক্ষে অনুষ্ঠিত প্রধান কার্যালয়ের পরিচালক ও প্রকল্প পরিচালক এবং বিভাগীয় ও জেলাপর্যায়ের পরিচালক ও উপ-পরিচালকগণের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই নির্দেশনা দেন।
প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রী সংগ্রহের ক্ষেত্রে যেকোনো ধরনের উদ্যোগকে স্বাগত জানানো হবে। সর্বোচ্চ হজযাত্রী সংগ্রহকারীদেরকে কাজের জন্য পুরস্কৃত করা হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইফার অগ্রযাত্রা আরো বেগবান করতে হবে। মুজিববর্ষ উপলক্ষে সব কর্মসূচি গুরুত্ব সহকারে পালন করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম সচিব নুরুল ইসলাম বলেন, এ বছর তিনটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। মাত্র ৩ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে সরকারি ব্যবস্থাপনায় সুন্দরভাবে হজ সম্পন্ন করা যাবে। হজ ব্যবস্থাপনায় মধ্যস্বত্বভোগীদের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী, অতিরিক্ত সচিব (সংস্থা) মু: আ: হামিদ জমাদ্দার, ইফার মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার প্রমুখ বক্তৃতা করেন।
সভায় ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক পর্যায়ের শতাধিক কর্মকর্তা অংশ নেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল