০৪ এপ্রিল ২০২০

সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর কোটা পূরণে ধর্ম প্রতিমন্ত্রীর নির্দেশনা

-

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার হজযাত্রীর কোটা পূরণে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহ। তিনি বলেছেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় ২০২০ সালে উন্নত হজ ব্যবস্থাপনা উপহার দিতে চাই। এ ক্ষেত্রে ইফার মাঠপর্যায়ের কর্মকর্তাদের হাজী সংগ্রহে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। গতকাল বুধবার ইফার আগারগাঁওয়ের সভাকক্ষে অনুষ্ঠিত প্রধান কার্যালয়ের পরিচালক ও প্রকল্প পরিচালক এবং বিভাগীয় ও জেলাপর্যায়ের পরিচালক ও উপ-পরিচালকগণের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই নির্দেশনা দেন।
প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রী সংগ্রহের ক্ষেত্রে যেকোনো ধরনের উদ্যোগকে স্বাগত জানানো হবে। সর্বোচ্চ হজযাত্রী সংগ্রহকারীদেরকে কাজের জন্য পুরস্কৃত করা হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইফার অগ্রযাত্রা আরো বেগবান করতে হবে। মুজিববর্ষ উপলক্ষে সব কর্মসূচি গুরুত্ব সহকারে পালন করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম সচিব নুরুল ইসলাম বলেন, এ বছর তিনটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। মাত্র ৩ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে সরকারি ব্যবস্থাপনায় সুন্দরভাবে হজ সম্পন্ন করা যাবে। হজ ব্যবস্থাপনায় মধ্যস্বত্বভোগীদের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী, অতিরিক্ত সচিব (সংস্থা) মু: আ: হামিদ জমাদ্দার, ইফার মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার প্রমুখ বক্তৃতা করেন।
সভায় ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক পর্যায়ের শতাধিক কর্মকর্তা অংশ নেন।


আরো সংবাদ

করোনার বিরুদ্ধে যক্ষ্মার টিকা কি কার্যকর? আত্মপ্রচারে ব্যস্ত কিছু সরকারি কর্মকর্তা লকডাউনে গৃহবন্দি! বারান্দা থেকে খাবার ঝুলিয়ে দুঃস্থদের খিদে মেটাচ্ছে ইতালি করোনাভাইরাস দুর্যোগে গার্মেন্টস কতদিন চালিয়ে যেতে পারবেন মালিকরা? করোনার চিকিৎসা সরঞ্জাম ছিনিয়ে নেয়ার গোপন অভিযানে মোসাদ করোনাভাইরাস : রমেকে পরীক্ষা করা ৪২ নমুনার ফলাফল ঢাকায় যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ‘বিনামূল্যে খাদ্য সহায়তা পাওয়ার মতো ভাগ্য সবার নেই’ মার্কিন সাংবাদিক হত্যা মামলায় দেয়া মৃত্যুদণ্ড বাতিল করল পাক আদালত করোনাভাইরাসে বিশ্বব্যাপী প্রাণহানির সংখ্যা বেড়ে ৫৯,১৬০ জাপান ফ্লাইট থেকে ফিরেই পাইলট কেবিন ক্রুরা হোম কোয়ারেন্টিনে

সকল

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)