২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
ঢামেক কর্মচারীদের লাগাতার বিক্ষোভ

দেশব্যাপী কঠোর কর্মসূচিতে রোগীদের ভোগান্তি হলে দায় কর্তৃপক্ষের

-

সারা দেশের সরকারি হাসপাতালের কর্মচারীরা একযোগে কর্মবিরতিসহ বড় ধরনের আন্দোলনে গেলে দেশের মানুষ চরম ভোগান্তিতে পড়বেন। সেই বিবেচনায় কর্মচারীরা বড় ধরনের কোনো পদক্ষেপ নিতে পারছে না। কিন্তু সরকার যদি কর্মচারীদের ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়ন না করে তাহলে তারা বড় ধরনের আন্দোলন করতে বাধ্য হবে। তখন সব দায় নিতে হবে কর্তৃপক্ষকে। গতকাল মঙ্গলবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় তৃতীয় চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী সমিতি আয়োজিত ধারাবাহিকভাবে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এ কথা বলেন।
তারা বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ নাহলে আগামী ১১ মার্চ স্বাস্থ্য অধিদফতরের ডিজির স্মরকলিপি প্রদান হবে। এই সময়ের মধ্যে সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্যপদে নিয়োগ ও পদোন্নতিসহ পাঁচ দফা দাবি না মানলে সারা দেশে একযোগে সরকারি হাসপাতাল গুলোতে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে।
বিক্ষোভ সমাবেশে সভাপত্বি করেন, সমিতির সভাপতি আবু সাইদ। পরিচালনা সমিতির সাধারণ সম্পাদক শিপন মিয়া। বক্তব্য রাখেনÑ রমিজ মিয়া, মজিবর রহমান খান, সহিদুল ইসলাম মিন্টু, মো: রমিজ মিয়া, মুনসুর আলী, শমসের উদ্দিন মৃধা, আনোয়ার আজিম জীবন, মোয়াজ্জেম প্রমুখ।


আরো সংবাদ



premium cement