২৮ মার্চ ২০২০

ব্লগার হত্যা পরিকল্পনায় ৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন

-

ব্লগার হত্যার পরিকল্পনাসহ জঙ্গিসংশ্লিষ্টতার অভিযোগে দায়ের করা মামলায় আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী অধ্যাপক এ বি এম সোহেল উদ দৌলাসহ সাতজনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। গতকাল ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো: মজিবুর রহমানের আদালতে এ চার্জ শুনানি অনুষ্ঠিত হয়। আসামিপক্ষ অভিযোগ থেকে অব্যাহতি দেয়ার আবেদন করেন। রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে অব্যাহতির আবেদন নাকচ করে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন।
এ বি এম সোহেল উদ দৌলা ছাড়া এই মামলার অন্য আসামিরা হলেনÑ আহাদুল ইসলাম ওরফে সাগর, জগলুল হক মৃধা ওরফে মিল্টন, তোয়াসিন রহমান, সাব্বির আহমেদ হাওলাদার, রেজাউর রহমান শাওন ওরফে হাসান ওরফে সোহেল এবং ইফতেখার রহমান ওরফে নাবিল। আসামিদের মধ্যে চারজন পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।
প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০১৭ সালের ৭ মে মতিঝিল থানাধীন পীরজঙ্গি মাজারের কাছ থেকে ব্লগার হত্যাকাণ্ডের পরিকল্পনার সময় আসামিদের গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়ের করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের এসআই গফুর মিয়া। মামলাটি তদন্ত করে পরের বছরের ৩ জুলাই সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়া হয়। কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক তাজুল ইসলাম। অতঃপর মামলাটি ঢাকার সিএমএম আদালত হতে বদলি হয়ে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো: মজিবুর রহমান এর আদালতে আসে। আদালত মামলাটি গ্রহণ করে আসামিদের উপস্থিতিতে শুনানি শেষে চার্জ গঠন করেন।


আরো সংবাদ

বাংলাদেশে পাঠানো চিকিৎসা সরঞ্জাম নিয়ে চীনা দূতাবাসের বক্তব্য ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে আন্তর্জাতিক ফ্লাইট উত্তেজক ওষুধ খাইয়ে ছাত্রী ধর্ষণ, অত:পর শিক্ষক বহিস্কার নড়াইলে মাস্ক না পরায় চাকুরিজীবীকে বেধড়কভাবে পেটাল পুলিশ ভূরুঙ্গামারীতে নদে ডুবে ২ শিশুর মৃত্যু নাগরপুরে হিজড়া সম্প্রদায়কে সাহায্যের হাত বাড়ালেন ওসি করোনা পরিস্থিতিতে মাওলানা সাঈদীর মুক্তির আবেদন তুরস্কে করোনা সতর্কতায় ট্রাফিক লাইট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে জামায়াতের শোক করোনাভাইরাসে মৃতদের দাফনে ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্ট নিয়োগ দরিদ্র-অসহায় মানুষকে যেন ঘরের বাইরে যেতে না হয় : জিএম কাদের

সকল