২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মোদির ঢাকা সফরের প্রতিবাদে বাম ঐক্যফ্রন্ট বিক্ষোভ করবে

-

বাম ঐক্যফ্রন্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে প্রত্যাখ্যান করেছে। বাম ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ বলেন, বন্ধুত্বের আবরণ পরে ভারতের ধর্মীয় ফ্যাসিবাদী সরকার প্রধান নরেন্দ্র মোদি বাংলাদেশের জনগণের বন্ধু হতে পারে না। শুধু বাংলাদেশ নয়, তিনি দক্ষিণ এশিয়ার জনগণের অন্যতম শত্রু হিসেবে ইতোমধ্যেই চিহ্নিত হয়ে আছেন। এমনকি নিজ দেশের জনগণের কাছে যে তিনি প্রধান শত্রু হয়ে আছেন, সেটি আজ উপলব্ধি করার সময় এসেছে। তাই মোদির সরকারের বিরুদ্ধে ভারতসহ দক্ষিণ এশিয়ার জনগণের মিলিত সংগ্রাম আজ সময়ের দাবি। এ জন্য আগামী মার্চে ঢাকায় মোদির সফরকে বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। তার সফরের বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানাই।
গতকাল বাম ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক সভা ফ্রন্টের তোপখানা কার্যালয়ে নাসির উদ্দিন আহমেদ নাসুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাসদের (মাহবুব) আহ্বায়ক সন্তোষ গুপ্ত, শওকত হোসেন আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সাওয়ার মুর্শেদ, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী, গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য রাজা মিয়া প্রমুখ।
সভায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের প্রতিবাদে আগামী ১৫ মার্চ ঢাকায় এবং ১৬ মার্চ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এই বিক্ষোভ বাম ঐক্যফ্রন্ট বাম গণতান্ত্রিক জোট এবং চার বাম দলের জোট যুগপৎ কর্মসূচি হিসেবে পালন করবে। তার বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement