০১ এপ্রিল ২০২০

ডিএনসিসির গুলশান কার্যালয় ও মার্কেট এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ

-

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে গতকাল রাজধানীর গুলশানে উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল ৩) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মীর নাহিদ আহসান বারিধারা পার্ক রোড, গুলশান ২ নম্বর ডিএনসিসি মার্কেট সংলগ্ন এলাকা এবং গুলশান ৪৮ নম্বর সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় প্রায় শতাধিক অবৈধ সাইনবোর্ড, দোকান, স্থাপনা, টংঘর ইত্যাদি উচ্ছেদ করা হয়। গুলশান ২ নম্বর ডিএনসিসি মার্কেট সংলগ্ন এলাকায় ফুটপাথ দখল করে ব্যবসা করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ফুটপাথ ও সড়ক দখল করে নির্মাণসামগ্রী রাখার অপরাধে একটি হোল্ডিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
রোসলিনা পারভীনের পরিচালনায় গুলশান ৪৬ নম্বর সড়কে ডিএনসিসি নগর ভবনের মূল ফটকের বাম দিকে ডিএনসিসির জায়গা দখল করে রাখা নির্মাণসামগ্রী অপসারণ করা হয়। এ ছাড়া নগর ভবনের সামনের রাস্তায় অবৈধভাবে যানবাহন পার্কিং করে যানজট সৃষ্টি করার অপরাধে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ভবিষ্যতে সড়কে অবৈধভাবে যানবাহন পার্কিং না করার জন্য মুচলেকা নেয়া হয়।


আরো সংবাদ