০৩ এপ্রিল ২০২০

সুপ্রিম কোর্ট বার নির্বাচন পরিচালনা করবেন হাসান আরিফ

-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক পরিবর্তন করা হয়েছে। নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক করা হয়েছে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফকে।
কমিটির আহ্বায়ক হিসেবে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামান দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় নতুন করে এ এফ হাসান আরিফকে আহ্বায়ক করা হয়েছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সম্মেলন কক্ষে গতকাল এক সংবাদ সম্মেলনে সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ পরিবর্তনের কথা জানান।
এ সময় সমিতির কার্যনির্বাহী কমিটির ১০ সদস্য উপস্থিত ছিলেন। ব্যারিস্টার খোকন বলেন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামানের ছেলে অসুস্থ। ছেলের চিকিৎসার স্বার্থে তিনি সুপ্রিম কোর্ট বারের নির্বাচন পরিচালনা করতে অপারগতা প্রকাশ করেন।
এর আগে গত ১৯ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে নির্বাচনের তফসিল ঘোষণা এবং নির্বাচন পরিচালনা উপকমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।
ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়ন দাখিল ১৯ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, মনোনয়ন প্রত্যাহার ৪ মার্চ এবং ১১ ও ১২ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ।


আরো সংবাদ