২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চসিকে বিএনপির প্রার্থী ডা: শাহাদাত

বগুড়া-১ এ জাকির ও যশোর-৬ আজাদ
-

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের প্রতীক পেলেন মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন।
গতকাল রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের সভা শেষে এ ঘোষণা দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সময়ে বগুড়া-১ আসনে জেলা বিএনপির সদস্য এ কে এম আহসানুল তৈয়ব জাকির ও যশোর-৬ আসনে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল হোসেন আজাদকে দলীয় মনোনয়ন দেয়া হয়। বিএনপি মহাসচিব আরো জানান, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।
এর আগে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে স্কাইপিতে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ছিলেন। মনোনয়ন বোর্ডে চট্টগ্রাম সিটি মেয়র পদে ছয়জন, যশোর-৬ আসনে ৫ জন এবং বগুড়া-১ আসনে ৯জন প্রার্থী সাক্ষাৎকার দেন।
চট্টগ্রাম সিটি নির্বাচনে মেয়র পদে ডা: শাহাদাত হোসেনসহ ছয়জন মনোনয়ন চেয়েছিলেন। অন্যরা হলেনÑ নগর সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর, সহসভাপতি সৈয়দ আজম উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ, সাবেক কমিশনার নিয়াজ মুহাম্মদ খান ও মহিলা নেত্রী লুসি খান। ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হয়।
পার্লামেন্টারি বোর্ড বগুড়া-১ আসনে এ কে এম আহসানুল তৈয়ব জাকির এবং যশোর-৬ আসনে আবুল হোসেন আজাদকে মনোনয়ন দিয়েছে। তিন মনোনীত প্রার্থীই তাদের দলের কারাবন্দী নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে এই নির্বাচনে তারা অংশ নিচ্ছেন।
বগুড়া-১ আসনের এ কে এম আহসানুল তৈয়ব জাকির বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। তিনি দুই দফায় সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। যশোর-৬ আসনে আবুল হোসেন আজাদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি। একাদশ নির্বাচনেও তিনি বিএনপির প্রার্থী ছিলেন।
গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সাংসদ আব্দুল মান্নান এবং ২১ জানুয়ারি যশোর- ৬ আসনের সাংসদ ইসমাত আরা সাদেকের মৃত্যুতে আসন দুইটি শূন্য হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষদিন ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্ধ ৯ মার্চ এবং ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।
এ দিকে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী মো: রাজু আহমেদ, চাঁদপুর পৌরসভার মেয়র প্রার্থী মো: শফিকুর রহমান ভুঁইয়া এবং চর ভদ্রাসন উপজেলায় দলের চেয়ারম্যান প্রার্থী হচ্ছে মো: বাদল আমিন।


আরো সংবাদ



premium cement

সকল