২৯ মার্চ ২০২০

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ

-

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং মিরপুরে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল সকালে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম, সদস্যসচিব আমান উল্লাহ আমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল লিংকন, হাফিজুর রহমান, পার্থদেব মণ্ডল, মোক্তাদির হোসেন তরু, সাজিদ হাসান বাবু, বাপ্পি, মোস্তাফিজ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, শাহনেওয়াজ, তানজিল হাসান, রাজু, করিম প্রধান রনি, মারুফ রনি, ঢাবি ছাত্রদলের তরিকুল ইসলাম, গাজী সাদ্দাম হোসেন, মিনহাজ আহমেদ প্রিন্সসহ তিন শতাধিক নেতাকর্মী।
সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য ক্ষমতাসীন অবৈধ সরকার কারাগারে বন্দী রেখেছে। দেশনেত্রীর কোনো অন্যায় নেই। তার অন্যায় শুধু তিনি আপসহীন দেশনেত্রী। তার প্রতি দেশের মানুষের নিঃস্বার্থ ভালোবাসা এবং দেশনেত্রীর জনপ্রিয়তাই তার দোষ। আমরা অবিলম্বে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি। এ ছাড়াও গত শনিবার রাজধানীর মিরপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের অতর্কিত হামলা ও লাঠিচার্জে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। পুলিশকে পেশাদার আচরণ করে দায়িত্ব পালনের আহ্বান জানান ফজলুর রহমান খোকন।


আরো সংবাদ

দিনাজপুরে সাংবাদিকদের সুরক্ষায় নেই কোনো ব্যবস্থা মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়ালো, অধিকাংশই ইউরোপে রংপুর বিভাগে হোম কোয়ান্টোইনে আছেন ১৫৩১ জন জনগণের সাথে সুন্দর ব্যবহার করার আহ্বান গোলাম পরওয়ারের করোনা আক্রান্ত সন্দেহে একই পরিবারের পাঁচ জনের নমুনা আইইডিসিআরে গাজীপুরে আইসোলেশনে যুবক, ৩ দিনেও সংগ্রহ করা হয়নি নমুনা ক্ষুদ্র আয়ের মানুষদের জন্য দুর্যোগকালীন তহবিল গঠন করুন : ডা. শফিকুর রহমান ২৪৬ কিমি হাঁটার পর বাড়ি থেকে ৮০ কিমি আগে মৃত্যু ৩৮ শ্রান্ত শ্রমিকের ভাসানী বিশ্ববিদ্যালয় বন্ধের সময়সীমা বাড়লো ৯ এপ্রিল পর্যন্ত ভিপি সাইফুলের মাস্ক বিতরণ মনপুরায় মায়াবী হরিণ লোকালয়ে

সকল

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২২)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬২)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৭)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৩)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৬)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৮৯৯)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)