০৪ এপ্রিল ২০২০

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ

-

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং মিরপুরে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল সকালে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম, সদস্যসচিব আমান উল্লাহ আমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহসভাপতি আশরাফুল লিংকন, হাফিজুর রহমান, পার্থদেব মণ্ডল, মোক্তাদির হোসেন তরু, সাজিদ হাসান বাবু, বাপ্পি, মোস্তাফিজ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, শাহনেওয়াজ, তানজিল হাসান, রাজু, করিম প্রধান রনি, মারুফ রনি, ঢাবি ছাত্রদলের তরিকুল ইসলাম, গাজী সাদ্দাম হোসেন, মিনহাজ আহমেদ প্রিন্সসহ তিন শতাধিক নেতাকর্মী।
সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য ক্ষমতাসীন অবৈধ সরকার কারাগারে বন্দী রেখেছে। দেশনেত্রীর কোনো অন্যায় নেই। তার অন্যায় শুধু তিনি আপসহীন দেশনেত্রী। তার প্রতি দেশের মানুষের নিঃস্বার্থ ভালোবাসা এবং দেশনেত্রীর জনপ্রিয়তাই তার দোষ। আমরা অবিলম্বে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি। এ ছাড়াও গত শনিবার রাজধানীর মিরপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের অতর্কিত হামলা ও লাঠিচার্জে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। পুলিশকে পেশাদার আচরণ করে দায়িত্ব পালনের আহ্বান জানান ফজলুর রহমান খোকন।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)