৩০ মার্চ ২০২০

প্রবাসীদের জন্য দুদকের নতুন হটলাইন

-

দুর্নীতির বিষয়ে প্রবাসী বাংলাদেশীদেরকে অভিযোগ জানানোর জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে আন্তর্জাতিক কল ইনকামিং সার্ভিস চালু করা হয়েছে।
দুদক পরিচালক (জনসংযোগ) প্রণবকুমার ভট্টাচার্য্য জানান, এখন থেকে প্রবাসীরা সহজেই +৮৮০৯৬১২১০৬১০৬ নম্বরে (অফিস চলাকালীন এবং স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ফোন করে সরাসরি অনিয়ম-দুর্নীতির বিষয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।
দুদক জানায়, গত ১৯ ফেব্রুয়ারি দুদক জরুরি ভিত্তিতে একজন কর্মকর্তার মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের অভিযোগ নেয়ার ব্যবস্থা করেছিল। সেই নম্বর পরিবর্তন করে হটলাইনে আন্তর্জাতিক কল ইনকামিং সার্ভিস চালু করল দুদক।
দুদকের এক কর্মকর্তা জানান, গতকাল কল ইনকামিং সার্ভিস চালু করা হয়েছে। এর আগে গত বুধবার থেকে দুদকের এক কর্মকর্তার মোবাইলফোনে কল করে প্রবাসী বাংলাদেশীদের অভিযোগ জানানোর সুযোগ করে দেয়া হয়েছিল। ওই দিন থেকে অফিস চলাকালীন অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রিটেন, সৌদি আরব, আরব আমিরাত, কুয়েত, কাতার, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা শতাধিক অভিযোগ জানায়। ওই সব ফোন কলের বেশির ভাগই ছিল জায়গাজমি, দোকানপাট, এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি, ট্রাভেল এজেন্সির অনিয়ম এবং ওয়ার্ক পারমিট সংক্রান্ত।


আরো সংবাদ