০১ এপ্রিল ২০২০

প্রবাসীদের জন্য দুদকের নতুন হটলাইন

-

দুর্নীতির বিষয়ে প্রবাসী বাংলাদেশীদেরকে অভিযোগ জানানোর জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে আন্তর্জাতিক কল ইনকামিং সার্ভিস চালু করা হয়েছে।
দুদক পরিচালক (জনসংযোগ) প্রণবকুমার ভট্টাচার্য্য জানান, এখন থেকে প্রবাসীরা সহজেই +৮৮০৯৬১২১০৬১০৬ নম্বরে (অফিস চলাকালীন এবং স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ফোন করে সরাসরি অনিয়ম-দুর্নীতির বিষয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।
দুদক জানায়, গত ১৯ ফেব্রুয়ারি দুদক জরুরি ভিত্তিতে একজন কর্মকর্তার মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের অভিযোগ নেয়ার ব্যবস্থা করেছিল। সেই নম্বর পরিবর্তন করে হটলাইনে আন্তর্জাতিক কল ইনকামিং সার্ভিস চালু করল দুদক।
দুদকের এক কর্মকর্তা জানান, গতকাল কল ইনকামিং সার্ভিস চালু করা হয়েছে। এর আগে গত বুধবার থেকে দুদকের এক কর্মকর্তার মোবাইলফোনে কল করে প্রবাসী বাংলাদেশীদের অভিযোগ জানানোর সুযোগ করে দেয়া হয়েছিল। ওই দিন থেকে অফিস চলাকালীন অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রিটেন, সৌদি আরব, আরব আমিরাত, কুয়েত, কাতার, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা শতাধিক অভিযোগ জানায়। ওই সব ফোন কলের বেশির ভাগই ছিল জায়গাজমি, দোকানপাট, এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি, ট্রাভেল এজেন্সির অনিয়ম এবং ওয়ার্ক পারমিট সংক্রান্ত।


আরো সংবাদ

ব্রিটেনে আটকা পড়া বাংলাদেশীদের হাই কমিশনের সাথে যোগাযোগ করার পরামর্শ কারফিউ অমান্য করে চুল কাটাতে চাওয়ায় আটক সৌদি নাগরিক মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স কোভিড -১৯ আক্রান্ত নারীর যমজ সন্তান : নাম রাখা হলো করোনা ও ভাইরাস করোনা ঠেকাতে অভিনব উদ্যোগ অস্ট্রেলিয়ার ৬০টি পত্রিকা প্রিন্টিং বন্ধ করে অনলাইনে মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত পাকুন্দিয়ায় ৩ শ' পরিবারের পাশে যুবলীগ নেতা সুমন সঙ্কটকালে রাজনৈতিক ফায়দা লুটতে চাচ্ছে বিএনপি : ওবায়দুল কাদের

সকল