০৬ জুলাই ২০২০
ঢামেক কর্মচারীদের বিক্ষোভ

পাঁচদফা দাবিতে সরকারি হাসপাতাল গুলোতে আন্দোলনের হুমকি

-

আগামীকাল মঙ্গলবারের মধ্যে সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় তৃতীয় চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। না হলে ২৬ তারিখ বুধবার থেকে দেশের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কঠোর আন্দোলন চালানো হবে। গতকাল রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সমিতি আয়োজিত বিক্ষোভ সমোবেশে এই হুঁশিয়ারি দেয়া হয়। একই দাবিতে গত ১ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে নেতৃবৃন্দ।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিন দিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। এ সময়ের মধ্যে দাবি না মানলে আগামী ২৫ ফেব্রুয়ারি সারা দেশে সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে একযোগে আন্দোলন করা হবে।
বিক্ষোভ সমাবেশে সভাপত্বি করেন, সমিতির সভাপতি আবু সাইদ। বক্তব্য রাখেনÑ জাকির হোসেন, মজিবর রহমান খান, সহিদুল ইসলাম মিন্টু, মো: রমিজ মিয়া, মুনসুর আলী, শমসের উদ্দিন মৃধা প্রমুখ।


আরো সংবাদ

শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বা স্বল্পমূল্যে ইন্টারনেট প্যাকেজ : শিক্ষামন্ত্রী অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে দিনাজপুরের বিরল স্থলবন্দর মরহুম শেখ আব্দুল্লাহ সত্যিকার একজন কাজের মানুষ ছিলেন নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারত সীমান্তে বাংলাদেশীদের হত্যা করছে : খেলাফত মজলিস আন্তর্জাতিক ফ্লাইটে আবারো নিষেধাজ্ঞা, রাত থেকেই কার্যকর ভারতের অর্থনীতি সংকুচিত হওয়ার পূর্বাভাস খুলনায় আইনশৃঙ্খলাবাহিনীর পরিচয়ে দুই পাটকলশ্রমিক নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ প্রবাসী শ্রমিক কমিয়ে আনতে নয়া আইন কুয়েতে বিএনপি মাঠে নেই, শুধু টিভিতেই : তথ্যমন্ত্রী যুক্তরাষ্ট্রের আকাশে ২ বিমানের ভয়ঙ্কর সংঘর্ষ চিরুনি অভিযানে ঢাকা উত্তর সিটির ৮৫ স্থাপনায় মিলল এডিসের লার্ভা

সকল