০৩ জুন ২০২০
ঢামেক কর্মচারীদের বিক্ষোভ

পাঁচদফা দাবিতে সরকারি হাসপাতাল গুলোতে আন্দোলনের হুমকি

-

আগামীকাল মঙ্গলবারের মধ্যে সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় তৃতীয় চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। না হলে ২৬ তারিখ বুধবার থেকে দেশের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কঠোর আন্দোলন চালানো হবে। গতকাল রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সমিতি আয়োজিত বিক্ষোভ সমোবেশে এই হুঁশিয়ারি দেয়া হয়। একই দাবিতে গত ১ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে নেতৃবৃন্দ।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিন দিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। এ সময়ের মধ্যে দাবি না মানলে আগামী ২৫ ফেব্রুয়ারি সারা দেশে সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে একযোগে আন্দোলন করা হবে।
বিক্ষোভ সমাবেশে সভাপত্বি করেন, সমিতির সভাপতি আবু সাইদ। বক্তব্য রাখেনÑ জাকির হোসেন, মজিবর রহমান খান, সহিদুল ইসলাম মিন্টু, মো: রমিজ মিয়া, মুনসুর আলী, শমসের উদ্দিন মৃধা প্রমুখ।


আরো সংবাদ

মানিকগঞ্জে করোনার উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু বিক্ষোভের কারণে ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে যুক্তরাষ্ট্রে জি৭ এর বিধান পরিবর্তনের এখতিয়ার ট্রাম্পের নেই: ইইউ জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে গাছায় দোয়া মাহফিল লাল চাঁদের লাশ দেখার ইচ্ছায় এখনো অস্থির মা সবার আগে দলের প্রাধান্য নিশ্চিত করব : তামিম সোনারগাঁওয়ে নতুন ২৫ করোনা রোগী শনাক্ত ঝিনাইদহে সরকারি নির্দেশনা মেনে বাস চলাচল নিশ্চিতে পুলিশের তল্লাশি নারায়ণগঞ্জের চেয়ে বেশির করোনা রোগী এখন চট্টগ্রামে বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ করোনা সংক্রমণ প্রতিরোধে ইমামদের ভূমিকাই প্রধান : ইঞ্জিনিয়ার মোশাররফ

সকল