০৭ এপ্রিল ২০২০
ঢামেক কর্মচারীদের বিক্ষোভ

পাঁচদফা দাবিতে সরকারি হাসপাতাল গুলোতে আন্দোলনের হুমকি

-

আগামীকাল মঙ্গলবারের মধ্যে সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় তৃতীয় চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। না হলে ২৬ তারিখ বুধবার থেকে দেশের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কঠোর আন্দোলন চালানো হবে। গতকাল রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সমিতি আয়োজিত বিক্ষোভ সমোবেশে এই হুঁশিয়ারি দেয়া হয়। একই দাবিতে গত ১ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে নেতৃবৃন্দ।
বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিন দিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। এ সময়ের মধ্যে দাবি না মানলে আগামী ২৫ ফেব্রুয়ারি সারা দেশে সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে একযোগে আন্দোলন করা হবে।
বিক্ষোভ সমাবেশে সভাপত্বি করেন, সমিতির সভাপতি আবু সাইদ। বক্তব্য রাখেনÑ জাকির হোসেন, মজিবর রহমান খান, সহিদুল ইসলাম মিন্টু, মো: রমিজ মিয়া, মুনসুর আলী, শমসের উদ্দিন মৃধা প্রমুখ।


আরো সংবাদ

যশোর জেলা পরিষদের উদ্যোগে কেশবপুরে খাদ্য সামগ্রী বিতরণ কেশবপুরে নারকেল গাছ থেকে পড়ে নিহত ১ করোনাভাইরাস পরীক্ষা: বাংলাদেশে টার্গেট দিনে ১০০০, পূরণ হচ্ছে না কেন বিয়ের আসরে সুমন বাহিনীর সেকেন্ড ইন কমান্ডকে হত্যা বঙ্গবন্ধুর খুনি মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে : আইনমন্ত্রী করোনায় কারখানা বন্ধ থাকলেও শ্রমিক ছাঁটাই করা যাবে না : বাণিজ্যমন্ত্রী কবরস্থান জিয়ারত করা থেকে বিরত থাকার আহ্বান উত্তর সিটি করপোরেশনের কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য মারা গেলেন কোয়ারেন্টিন অমান্যকারী যুবক করোনার ভয়ে স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের দেশে আনা সম্ভব হবে : পররাষ্ট্রমন্ত্রী

সকল

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)