২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রংপুরে নাগরিক সংবর্ধনায় দেশের সম্মান উজ্জ্বল করার অঙ্গীকার আকবর-হৃদয়ের

-

রংপুরে এবার উষ্ণ নাগরিক সংবর্ধনা পেলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট বিজয়ী আকবর আলী এবং জাতীয় টেনিস চ্যাম্পিয়ন মুহতাসিন আহমেদ হৃদয়। রোববার রংপুর সিটি করপোরেশনের এই নাগরিক সংবর্ধনা পেয়ে আবেগাপ্লুত আকবর ও হৃদয় অঙ্গীকার করলেন রংপুরবাসীর প্রত্যাশা অনুযায়ী তারা দেশের সম্মান আরো এগিয়ে নিতে নিজের জীবন উৎসর্গিত করবেন। গল্ডালিকা প্রবাহে নিজেদের হারিয়ে যেতে দেবে না তারা। একই সাথে সংবর্ধনায় উচ্চারিত হয়েছে আকবরদের আরো এগিয়ে নিতে পৃষ্ঠপোষকতা দেয়া হবে। পাশাপাশি দাবি উঠেছে রংপুরে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের। সংবর্ধনায় আকবর ও হৃদয়ের পরিবারের আজীবন পানি ও হোল্ডিং ট্যাক্স ফি ফ্রি করার ঘোষণা দেন সিটি মেয়র।
রোববার দুপুর থেকেই হাজারো মানুষের ঢল নামতে থাকে। রংপুর সিটি করপোরেশনের মেয়রের পূর্ব ঘোষণা অনুযায়ী আকবর ও হৃদয়কে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয় সেখানে। বিকেল সাড়ে ৪টায় সংবর্ধনা মঞ্চে আসেন জাতীয় বীর আকবর আলী ও মুহতাসিম আহমেদ হৃদয়। গেট থেকে মঞ্চ পর্যন্ত সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে ফুলের বৃষ্টি ছিটিয়ে তাদের মঞ্চে আনা হয়। তাদের সাথে আসেন দুই বীরের বাবা মাও। মঞ্চে প্রথমেই তাদের ফুল দিয়ে অভ্যার্থনা জানায় সিটি পরিষদ। এরপর তাদের হাতে ক্রেস্ট, সনদ, নগদ অর্থ তুলে দেন রংপুুর সিটি মেয়র। পরে নাগরিক সংবর্ধনা কমিটির আহবায়ক কাউন্সিলর সেকেন্দার আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বক্তব্য রাখেন রংপুরের ডিসি আসিব আহসান, জাতীয় বীর আকবর আলী, মুহতাসিন আহমেদ হৃদয়, আকবরের বাবা মোহাম্মদ মোস্তফা, হৃদয়ের বাবা ফরহাদ আলীসহ রংপুরের বিশিষ্ট জনেরা।
সংবর্ধনার বক্তব্যে সিটি মেয়র বলেন, আকবর ও হৃদয় জাতীয় বীর। তাদের সম্মান দেয়া সিটি করপোরেশনের মৌলিক দায়িত্ব। সেই দায়িত্বের অংশ হিসেবেই নাগরিক সংবর্ধনা। সিটি করপোরেশন রংপুরের সব শ্রেণী পেশার মানুষকে দাওয়াত করেছিলেন। অনেকেই এসেছেন। অনেকে আসেননি। তিনি বলেন, সিটি করপোরেশন আকবর এবং হৃদয়ের পরিবারের হোল্ডিং ট্যাক্স ও পানির বিল না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সিটি করপোরেশন যত দিন থাকবে তত দিন তাদের দুই পরিবারের এই বিল গ্রহণ করা হবে না। এ ছাড়াও তিনি আকবর ও হৃদয়ের কাছে গড্ডালিকা প্রবাহে পা না বাড়িয়ে পাওয়ার আনন্দকে অধ্যবসায়ে পরিণত করে বাংলাদেশের সম্মান আরো উঁচুতে নিয়ে যাওয়ার প্রত্যাশা রাখেন।
জবাবে জাতীয় টেনিস বীর মুহতাসিন আহমেদ হৃদয় বলেন, সিটি করপোরেশনের প্রতি আমি ও আমার পরিবার আজীবন কৃতজ্ঞ থাকব। মেয়র এবং রংপুরবাসীর চাওয়া অনুযায়ী আমি আমার সব মনোযোগ এই খেলায় দিয়ে বাংলাদেশকে বিশ্বের দরবারে উচ্চকিত করার অঙ্গীকার করলাম।
আর কিং আকবর আলী বলেন, আমরা যখন বিশ্বকাপ জয় করি তখন ভেবেছিলাম দেশে গেলে একটা কিছু হবে। কিন্তু তা যে এত বড় হবে কল্পনাতেই আনতে পারিনি। বিশেষ করে আমার খেলাবেলার শহর রংপুরবাসী আমাকে যেভাবে সংবর্ধিত করছে তাতে আমি মুগ্ধ, আবেগাপ্লুত। আমি সিটি মেয়র এবং রংপুরবাসীর প্রত্যাশা অনুযায়ী আমার খেলার সর্বসেরাটা দিয়ে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় অর্জন ছিনিয়ে আনতে চাই। সে জন্য সবাই দোয়া করবেন। এ ছাড়াও আকবর তার ভবিষ্যৎ টার্গেট ন্যাশনাল টিমে খেলার সেটাও ব্যক্ত করেন।
পরে মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নাগরিকরা রংপুরে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের দাবি জানান। এর আগে বিশ্বকাপ জয় করে রংপুর এলে পশ্চিম জুমাপাড়া স্পোর্টিং ক্লাবের উদ্যোগে তাকে সংবর্ধনা দেয়া হয়েছিল। সেখানে মেয়র ঘোষণা দিয়েছিলেন এই নাগরিক সংবর্ধনার।


আরো সংবাদ



premium cement