০৭ এপ্রিল ২০২০

ঢামেক কর্মচারীদের বিক্ষোভ সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধের দাবি

-

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে তৃতীয় ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি সমন্বয় পরিষদ। এ সময় দুই ঘণ্টা বন্ধ থাকে প্রশাসনিক কার্যক্রম।
গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করা হয়। এ দিন সকাল ১০টা থেকে প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে জড়ো হতে থাকে কর্মচারীরা। ঢাকা মেডিক্যালের পরিচালকের কক্ষসহ সব কর্মকর্তা ও অফিসের কক্ষ বন্ধ হয়ে যায়।
বিক্ষোভ সমাবেশে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো: আবু সাঈদ মিয়া বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ তিনি বলেন, এ ব্যাপারে আমরা পরিচালকের সাথে বারবার আলোচনার জন্য বসতে চেয়েছি। কিন্তু তিনি কোনো আলোচনা করেননি। বরং গত ৫ ফেব্রুয়ারি বেশ কিছু দৈনিক পত্রিকায় আউটসোর্সিংয়ের-এর মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন।’ নেতৃবৃন্দ বলেন, তাদের এই দাবি মানা না হলে আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিন দিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। এ সময়ের মধ্যে দাবি না মানলে আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা। কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি আবু সাঈদ বলেন, ‘কর্তৃপক্ষ আমাদের শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে। এটা আমাদের রুটি রুজির ব্যাপার। আমরা শুধু আশ্বাসের বাণী শুনি। কিন্তু কোনো কাজ হয় না।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব, সাধারাণ সস্পাদক মো: মজিবুর রহমান খান ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢামেক শাখার সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান জুয়েল প্রমুখ। এ দিকে কর্মচারীদের বিক্ষোভের বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করব। সেখান থেকে যে সিদ্ধান্ত আসবে সেটাই কার্যকর করা হবে।

 


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)