১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢামেক কর্মচারীদের বিক্ষোভ সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধের দাবি

-

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ সরকারি হাসপাতালগুলোতে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ ও পদোন্নতিসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে তৃতীয় ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতি সমন্বয় পরিষদ। এ সময় দুই ঘণ্টা বন্ধ থাকে প্রশাসনিক কার্যক্রম।
গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করা হয়। এ দিন সকাল ১০টা থেকে প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে জড়ো হতে থাকে কর্মচারীরা। ঢাকা মেডিক্যালের পরিচালকের কক্ষসহ সব কর্মকর্তা ও অফিসের কক্ষ বন্ধ হয়ে যায়।
বিক্ষোভ সমাবেশে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো: আবু সাঈদ মিয়া বলেন, ‘সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বন্ধ করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সব পদে রাজস্ব খাতে নিয়োগ দিয়ে ডিপিসির মাধ্যমে যোগ্যতার বিচারে শূন্যপদে পদোন্নতি দিতে হবে।’ তিনি বলেন, এ ব্যাপারে আমরা পরিচালকের সাথে বারবার আলোচনার জন্য বসতে চেয়েছি। কিন্তু তিনি কোনো আলোচনা করেননি। বরং গত ৫ ফেব্রুয়ারি বেশ কিছু দৈনিক পত্রিকায় আউটসোর্সিংয়ের-এর মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন।’ নেতৃবৃন্দ বলেন, তাদের এই দাবি মানা না হলে আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি তিন দিন ঢাকা মহানগরের সব সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কর্মচারীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হবে। এ সময়ের মধ্যে দাবি না মানলে আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা। কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি আবু সাঈদ বলেন, ‘কর্তৃপক্ষ আমাদের শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে। এটা আমাদের রুটি রুজির ব্যাপার। আমরা শুধু আশ্বাসের বাণী শুনি। কিন্তু কোনো কাজ হয় না।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব, সাধারাণ সস্পাদক মো: মজিবুর রহমান খান ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন ঢামেক শাখার সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান জুয়েল প্রমুখ। এ দিকে কর্মচারীদের বিক্ষোভের বিষয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এ ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করব। সেখান থেকে যে সিদ্ধান্ত আসবে সেটাই কার্যকর করা হবে।

 


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল