০৪ এপ্রিল ২০২০

খালেদা জিয়ার সাথে স্বজনদের সাক্ষাৎ

-

আগামীকাল রোববার উচ্চ আদালতে জামিন শুনানির আগেই বিএনপির চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন তার ছোট ভাই শামীম ইস্কান্দারসহ পাঁচজন স্বজন। গতকাল শুক্রবার বেলা ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিন ব্লকে চিকিৎসাধীন খালেদা জিয়ার সাথে সাক্ষাতের জন্য তারা প্রবেশ করেন। সোয়া এক ঘণ্টা সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময়ে স্বজনদের কেউ সাংবাদিকদের সাথে কথা বলেননি। শামীম ছাড়া স্বজনদের অন্যরা হলেন তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক ইস্কান্দার, ভাই মরহুম সাইদ ইস্কান্দারের ছেলে শাফিন ইস্কান্দার এবং সেজ বোন সেলিমা ইসলামের ছেলে শাহরিয়া হক।
পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত বছরের ১ এপ্রিল খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় আদালত সাজা দিলে সেদিনই কারাবন্দী হন খালেদা জিয়া। সেই থেকে দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দী তিনি। তার মুক্তির দাবিতে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন। সর্বশেষ গত ১১ ফেব্রুয়ারি সেজ বোন সেলিমা ইসলামসহ পাঁচজন স্বজন খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেছিলেন। সাক্ষাতের পর সেলিমা ইসলাম তার বোনের গুরুতর অসুস্থতার কথা সাংবাদিকদের জানিয়ে উন্নত চিকিৎসার জন্য মানবিক কারণে তাকে মুক্তি দিতে সরকারের প্রতি দাবি জানান। এরপর গত বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা বিদেশে চিকিৎসার জন্য খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের বেঞ্চে আবেদন করেন, সেই বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে আগামীকাল রোববার।

 

 


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)