২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

র্যাবের তিন স্তরের নিরাপত্তা থাকছে হ্যালিকপ্টার

-

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের আয়োজন ঘিরে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা দেবে র্যাব। এ ছাড়া বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে স্ট্যান্ডবাই থাকবে হেলিকপ্টার। গতকাল বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে র্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ সাংবাদিকদের এসব তথ্য জানান।
র্যাবের ডিজি বলেন, ওই দিন আজিমপুর কবর স্থানেও অনেকে শহীদদের কবরে শ্রদ্ধা জানাবেন, সেখানেও র্যাবের নিরাপত্তাব্যবস্থা বলবৎ থাকবে। এ ছাড়া ঢাকার বাইরে বিভাগীয় এবং জেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ এলাকার একুশের নিরাপত্তায় র্যাবের নজরদারি থাকবে। অমর একুশের আয়োজনকে নির্বিঘœ করতে বহুমুখী নিরাপত্তাব্যবস্থা হাতে নেয়া হয়েছে।
তিন ধাপের নিরাপত্তাব্যবস্থা ছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় স্পেশাল ফোর্স রিজার্ভ থাকবে এবং র্যাবের হেলিকপ্টার স্ট্যান্ডবাই থাকবে। কোনো ধরনের হুমকির আশঙ্কা আছে কি না জানতে চাইলে র্যাব ডিজি বলেন, নিরাপত্তা বর্তমান জীবনে অক্সিজেনের মতো। এখন এটাকে ভিন্নভাবে দেখার সুযোগ নেই।
কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে সার্বিক নিরাপত্তায় র্যাব প্রস্তুত থাকবে। পুরো এলাকায় পর্যাপ্ত ফুট পেট্রোলিং, বাইক ও কার পেট্রোল টিম থাকবে। সাদা পোশাকেও র্যাব সদস্যরা থাকবেন বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement