২৮ মার্চ ২০২০

ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বী ৬ জন

-

একাদশ জাতীয় সংসদের ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: শফিউল ইসলাম, বিএনপি মনোনীত শেখ রবিউল আলম, জাতীয় পার্টি মনোনীত হাজি মো: শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) কাজী আব্দুর রহীম। রিটার্নিং অফিসারের দফতর থেকে এ তথ্য জানানো হয়।
রিটার্নিং অফিসার সাংবাদিকদের জানান, গতকাল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ ও দাখিলের শেষ সময় ছিল। এ আসনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গত মঙ্গলবার পর্যন্ত ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তাদের মধ্যে পাঁচজন দাখিল করেছেন। আবদুল মান্নান (স্বতন্ত্র) নামে একজন দাখিল করেননি। গতকাল পিডিপির একজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং পূরণ করে তা দাখিল করেন।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২৩ ফেব্রুয়ারি। ২৯ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আর ২১ মার্চ ভোটগ্রহণ। উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়। ঢাকা-১০ আসনের পাশাপাশি গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে গতকাল মনোনয়নপত্র দাখিল শেষ হয়েছে।


আরো সংবাদ