২৯ মার্চ ২০২০

ঘুষ দাবিকে কেন্দ্র করে টঙ্গী ভূমি অফিসে তুলকালাম

-

ভূমি সহকারী কর্মকর্তার ঘুষ দাবি করাকে কেন্দ্র করে মঙ্গলবার টঙ্গী পৌর ভূমি অফিসে তুলকালাম ঘটনা ঘটে। বাগি¦তণ্ডার একপর্যায়ে ভুক্তভোগী সেবা গ্রহীতাকে ভূমি অফিস থেকে বের করে দেয়া হয়।
ভুক্তভোগী শাহাব উদ্দিন মোল্লা জানান, তারা গত বছর ১৯ আগস্ট গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতে একটি মিস মোকদ্দমা দায়ের করেন। ওই মোকদ্দমার পরিপ্রেক্ষিতে ২৯ আগস্ট টঙ্গী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অফিসের ২২৪১(সং) নং স্মারক মূলে টঙ্গীর ভূমি সহকারী কর্মকর্তাকে সরেজমিন তদন্ত ও উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। এ ব্যাপারে টঙ্গী পৌর ভূমি সহকারী কর্মকর্তা সরওয়ার হোসেন নোটিশের মাধ্যমে গত ১৮ ডিসেম্বর উভয়পক্ষের শুনানি গ্রহণ ও কাগজপত্র পর্যালোচনা করেন। কিন্তু তিনি অদ্যাবধি এ ব্যাপারে প্রতিবেদন দাখিল না করে কাক্সিক্ষত ঘুষের দাবিতে অহেতুক কালক্ষেপণের আশ্রয় নেন বলে মামলার বাদিপক্ষ অভিযোগ করেন। বাদিপক্ষের প্রতিনিধি কাজী আকরাম হোসেন জানান, এ পর্যন্ত ভূমি সহকারী কর্মকর্তা সরওয়ার হোসেন প্রতিবেদনের নামে তাদের কাছ থেকে ১৫ হাজার টাকা ও শীতবস্ত্র হিসেবে ১০টি সোয়েটার ঘুষ হিসেবে গ্রহণ করেছেন। এর পরও তিনি আরো ৩০ হাজার টাকা ঘুষের জন্য প্রতিবেদন আটকে রেখেছেন। গতকাল মঙ্গলবার বেলা ২টায় ভূমি সহকারী কর্মকর্তার অফিসে দেখা করতে গেলে তিনি তাদের দেখেই বলেন ‘টাকা এনেছেন?’ এ সময় ‘না’ সূচক প্রতিউত্তর দিতেই ‘প্রতিবেদন দিতে আরো এক বছর সময় লাগবে’ এমন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তাদের সাথে চরম দুর্ব্যবহার করেন ভূমি সহকারী কর্মকর্তা সরওয়ার হোসেন। এমনকি একপর্যায়ে তিনি নিজের চেয়ার থেকে উঠে তার (সেবাগ্রহীতার) প্রতি তেড়ে আসেন এবং তার অধীনস্থদের দিয়ে তাকে অফিস থেকে বের করে দেন। আকরাম হোসেন আরো অভিযোগ করে বলেন, এই ভূমি অফিসে ঘুষ ছাড়া কোনো ধরনের সেবা মিলে না।
এ ব্যাপারে ভূমি সহকারী কর্মকর্তা সরওয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘুষের প্রসঙ্গ অস্বীকার করে বলেন, আমার অফিসে দীর্ঘ দিন ধরে কম্পিউটার অপারেটর না থাকায় প্রতিবেদন পাঠাতে দেরি হচ্ছে। কিন্তু বাদিপক্ষকে আমি এ বিষয়টি বুঝাতে পারছি না।


আরো সংবাদ

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২২)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬২)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৭)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৩)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৬)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৮৯৯)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)