০৯ এপ্রিল ২০২০
ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা

ইসরাইলি দখলদারিত্বকে বৈধতা দেয়ার নতুন ফন্দি : জাসদ

-

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে বলেছেন, ইসরাইল অধিকৃত জেরুসালেমকে ইসরাইলের অংশে রেখেই আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা ইসরাইলি দলখদারিত্বকে বৈধতা দেয়ার নতুন ফন্দি ছাড়া আর কিছুই নয়।
গতকাল এক বিবৃতিতে তারা বলেন, ডোনাল্ড ট্রাম্প তার মধ্যপ্রাচ্য পরিকল্পনার মাধ্যমে শুধু ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার, স্বাধীনতা ও স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার বরাবরের মতোই অস্বীকার করেছেন। তারা বলেন, ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা জাতিসঙ্ঘ, বিশ^ জনমত ও ফিলিস্তিনিদের প্রতি নিষ্ঠুর তামাশা। জাতিসঙ্ঘের ১৯৬৭ পূর্বসীমানা অনুযায়ী দুই রাষ্ট্র প্রতিষ্ঠার সিদ্ধান্তকে পাশ কাটিয়ে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা মধ্যপ্রাচ্যে শান্তির বদলে অশান্তিকেই উৎসাহিত করবে।
তারা বলেন, জাসদ বিশে^র শান্তিবাদী মানুষের সাথে কণ্ঠ মিলিয়ে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনা প্রত্যাখ্যান করছে এবং একই সাথে ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)