১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইউনেস্কো ক্লাব সম্মাননা পেলেন ৫ জন

-

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে গত শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ জাতীয় ইউনেস্কো ক্লাব অ্যাসোসিয়েশনের উদ্যোগে দেশের পাঁচ গুণী ব্যক্তিকে ‘ইউনেস্কো ক্লাব সম্মাননা-২০২০’ প্রদান করা হয়। এরা হলেনÑ দেশ বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বিশিষ্ট সাংবাদিক ও টিভি ব্যক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা, দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক ও কথাসাহিত্যিক মোস্তফা কামাল, বিশিষ্ট চিকিৎসক ও সাহিত্যিক অধ্যাপক ডা: মোহিত কামাল এবং যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও চিকিৎসক ডা: ফেরদৌস খন্দাকার।
সংগঠনের উপদেষ্টা শামসুল মুক্তাদিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি এবং বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল আবু হেনা মোরশেদ জামান উপস্থিত ছিলেন। ইউনেস্কো ক্লাবের মহাসচিব মাহবুব উদ্দিন চৌধুরী এবং সম্মাননাপ্রাপ্ত সবাই অনুষ্ঠানে বক্তব্য রাখেন। পরে অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সম্মাননা প্রাপ্তদের ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল