২৬ জানুয়ারি ২০২১
`

কাজী আরেফসহ জাসদ নেতা হত্যার বার্ষিকী পালন

-

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশের জাতীয় পতাকার রূপকার জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আরেফ আহমেদসহ পাঁচ জাসদ নেতা হত্যার ২১তম বার্ষিকী পালিত হয়েছে। কাজী আরেফ পরিষদ ও শহীদ ইয়াকুব আলী ট্র্াস্টসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেছে। এ উপলে গতকাল রোববার সকাল সাড়ে ৯টায় দৌলতপুর ফিলিপনগর পিএম কলেজ চত্বরে শহীদ ইয়াকুব আলীর কবরে জাসদ নেতৃবৃন্দ, শহীদ ইয়াকুব আলী ট্রাস্ট ও বিভিন্ন স্কুল-কলেজের শিার্থীসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পিএম কলেজ চত্বরে আয়োজিত স্মরণসভায় বক্তব্য রাখেনÑ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুল আলীম স্বপন, দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, দৌলতপুর জাসদের সাধারণ সম্পাদক ও শহীদ ইয়াকুব আলী স্ট্রাস্টের সভাপতি শরিফুল কবীর স্বপন, পিএম কলেজের অধ্য আবদুল মান্নান ও শহীদ ইয়াকুব আলীর ছেলে ইউসুফ আলী রুশো প্রমুখ। বক্তারা বলেন, সর্বোচ্চ আদালতে মামলার রায় হলেও অনেক আসামি পলাতক রয়েছে। অবিলম্বে তাদের গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানানো হয়।
১৯৯৯ সালের ১৬ ফেব্রুয়ারি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কালিদাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সন্ত্রাসবিরোধী জনসভায় চরমপন্থী সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নির্মমভাবে নিহত হন কাজী আরেফ আহমেদ, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি লোকমান হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইয়াকুব আলী, ইসরাইল হোসেন ও সমশের মণ্ডল।

 



আরো সংবাদ


আড়াই লাখ কোটি ডলারের হালাল বাজার ধরতে চায় বাংলাদেশ সিনেটে ট্রাম্পের অভিশংসনের ধারা আনুষ্ঠানিকভাবে প্রেরণ মোটরসাইকেল- ট্রাকের সংঘর্ষে দুই মেধাবী শিক্ষার্থী নিহত সৌদি-কাতারে চলতি বছরই বিলুপ্ত হচ্ছে ‘কফিল’ পদ্ধতি ইমপিচমেন্ট থেকে বাঁচতে আলাদা দল গঠনের হুমকি দিলেন ট্রাম্প শিবগঞ্জে পিস্তল ও গুলিসহ একজন আটক যুক্তরাজ্য থেকে আসা ২৮ প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত ৩টি বিলে রাষ্ট্রপতির সম্মতি : এইচএসসির ফল যেকোনো দিন দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দণ্ড প্রতাপ চলছে : ফখরুল নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথম পত্র জীববিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : জীবে পরিবহন সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথম পত্র গদ্যাংশ : নিমগাছ

সকল