০৮ এপ্রিল ২০২০

শিক্ষার্থীদের আন্দোলন শাহ মখদুম মেডিক্যাল কলেজ বন্ধ ঘোষণা

-

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশনসহ ১৭ দফা দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিার্থীরা। গতকাল রোববার রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে গত শনিবার কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে।
কর্মসূচিতে শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিার্থীরা ইন্টার্নশিপের ব্যবস্থা ও নিজস্ব পরীাকেন্দ্রসহ নিজেদের কলেজের প্রয়োজনীয় ল্যাব, পূর্ণাঙ্গ হাসপাতাল ফ্যাসিলিটি, শিক, লাইব্রেরি ব্যবস্থারও দাবি জানান।

একই দাবিতে সকালে হোস্টেলের সামনে অবস্থান নেন শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিার্থীরা। পরে তারা ১৭ দফা দাবিতে বিােভ শুরু করেন।
এ দিকে শিার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার রাত ৮টার মধ্যে ছাত্রদের ও রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপ। শাহ মখদুম মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্য অধ্যাপক ডা: হাসানুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
বিএমডিসি অনুমোদনের দাবিতে গত এক সপ্তাহ ধরে কাস-পরীা বর্জন করে আন্দোলন করছেন কলেজের শিার্থীরা। অব্যাহত আন্দোলনের ফলে অচল হয়ে পড়ে কলেজের শিা কার্যক্রম।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)