১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা

-

বাংলাদেশ ও ইকুয়েডরের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করার উপায় নিয়ে দেশটির বৈদেশিক বাণিজ্যবিষয়ক ভাইস মিনিস্টার দিয়েগো কাইসিডোর সাথে কিটোতে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত বৈঠকে বঙ্গবন্ধু নেতৃত্বে বাংলাদেশের ইতিহাস তুলে ধরার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতি সম্পর্কে দিয়েগোকে অবহিত করেন।
তিনি অর্থনৈতিক কূটনীতি বিষয়ে সরকারের বর্তমান অগ্রাধিকারের কথাও উল্লেখ করেন বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়।
ড. মোমেন ইকুয়েডরের ভাইস মিনিস্টারকে বাংলাদেশের পণ্য ও সেবা বিশেষ করে তৈরি পোশক ও ওষুধ এবং দক্ষ ও শিক্ষিত মানবসম্পদের বিষয়ে অবহিত করেন, যা ইকুয়েডর ব্যবহার করতে পারে।
তারা দ্বিপক্ষীয় চুক্তি এবং আঞ্চলিক বাণিজ্য সংস্থাগুলোর মাধ্যমে দ্বিপক্ষীয় বাণিজ্য সম্প্রসারণের সম্ভাবনা নিয়েও আলোচনা করেন। পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সঙ্কটে ইকুয়েডরকে অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ দেন এবং এ বিষয়ে আইসিজের দেয়া রায় সম্পর্কে ভাইস মিনিস্টারকে অবহিত করেন। পররাষ্ট্রমন্ত্রী গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট সম্মেলনে যোগ দিতে ইকুয়েডর সফর করছেন।


আরো সংবাদ



premium cement
শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ : নিহত বেড়ে ১৩

সকল