০৩ এপ্রিল ২০২০
দ্বিতীয় স্ত্রীকে তালাক

শ্রীপুরে স্বামীকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ

গাজীপুরে স্বামীকে দুধ দিয়ে গোসল করান স্ত্রী : নয়া দিগন্ত -

গাজীপুরের শ্রীপুরে দ্বিতীয় স্ত্রীকে তালাক দিয়ে ফিরে আসায় স্বামীকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ করেছে তার প্রথম স্ত্রী ও স্বজনরা। এ উপলক্ষে রাতভর নানা আনন্দ অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। গ্রামবাসী ও স্বজনরা এসব অনুষ্ঠানে অংশ নেয়।
স্থানীয়রা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের মৃত কাজিমুদ্দিনের ছেলে আজিজুল হক (৩৭) ২০০১ সালে একই ইউনিয়নের সলিংমোড় এলাকার আব্দুল মজিদের মেয়ে তাজ নাহারকে প্রথম বিয়ে করেন। তাদের সংসারে দুই সন্তানের জন্ম হয়। সুখেই কাটছিল তাদের সংসারজীবন। কিন্তু ২০১৩ সালে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হলে সম্পর্কের অবনতি ঘটে। এরই মধ্যে একই গ্রামের নুরু মিয়ার মেয়ে শিউলি আক্তারের সাথে পরিচয় ও প্রেমের সম্পর্ক হয় আজিজুলের। এ সূত্র ধরে শিউলিকে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করেন আজিজুল। কিন্তু দ্বিতীয় বিয়ে পর থেকেই আজিজুলের সংসারে অশান্তি শুরু হয়। একপর্যায়ে সংসারে শান্তি ফিরিয়ে আনতে আজিজুল নিজেই আইনিভাবে দ্বিতীয় স্ত্রী নিঃসন্তান শিউলিকে ডিভোর্স দেয়। এতে খুশি হয় প্রতিবেশীসহ স্বজনরা। দ্বিতীয় স্ত্রীকে তালাক দিয়ে প্রথম স্ত্রীর কাছে ফিরে আসায় স্বজনরা রোববার রাতে আয়োজন করেন নানা আনন্দ অনুষ্ঠানের। অনুষ্ঠানের শুরুতেই শীতের রাতে স্বামী আজিজুলকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ করে নেয় তার প্রথম স্ত্রী তাজ নাহার। রাতভর চলে ঢাকঢোল পিটিয়ে গানবাজনা ও আনন্দ বিনোদনের অনুষ্ঠান। এ সময় গ্রামবাসীদের খিচুড়ি ভোজ দিয়ে আপ্যায়নও করা হয়।
এ ব্যাপারে আজিজুল জানান, আমি দুই বিয়ে করেছিলাম সুখের আশায়। কিন্তু দ্বিতীয় স্ত্রী সংসারে এসে নানা অশান্তির সৃষ্টি করে। তাই সংসারে শান্তি ফিরিয়ে আনতে আমি ছোট বউকে ছেড়ে দিয়েছি। আমি আগের ভুল থেকে পরিশুদ্ধ হয়ে আবারো নতুন করে জীবন শুরু করতে চাই। সংসারের শান্তির জন্য একাধিক বিয়ে না করার জন্য তিনি সবাইকে অনুরোধ করেছেন।


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)