১৪ মে ২০২১
`

আইডিয়াল স্কুলের নতুন ড্রেসকোড বাতিল করুন : নূর হোসাইন কাসেমী

-

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের ড্রেসকোড থেকে মেয়েদের স্কার্ফ ও ছেলেদের টুপি ব্যবহারের আগের বিধি পরিবর্তন করায় প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে নতুন এই ডেসকোড বাতিলের আহ্বান জানিয়েছেন জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মধ্যে ইসলামী ভাবাদর্শ ও সংস্কৃতি চর্চার জন্য সর্বত্র বেশ সুনাম ছিল। এতদিন বিদ্যালয়ের ছাত্রদের মাথায় নিয়মিত টুপি থাকত এবং মেয়ে শিক্ষার্থীদের গায়ে ওড়না জড়িয়ে আর মাথায় স্কার্ফ বেঁধে স্কুলে আসত। শিক্ষকদের অনেকে পাঞ্জাবি-টুপি ব্যবহার করতেন। ধর্মভীরু অভিভাবকরাও এ কারণেই সন্তানদের এখানে স্বস্তি নিয়ে ভর্তি করাতেন। কিন্তু চলতি শিক্ষাবর্ষে স্কুল কর্তৃপক্ষ হঠাৎ ছাত্রছাত্রী ও অভিভাবকদের ইচ্ছার বিপরীতে নতুন ড্রেসকোড জারি করেছেন। যেখানে ছাত্রীদের জন্য হিজাবের বাধ্যবাধকতা তুলে দেয়া হয়েছে। ওড়না ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে। ছাত্রদের জন্য টুপি ব্যবহারের যুগ যুগ ধরে চলে আসা বাধ্যবাধকতাও তুলে নেয়া হয়েছে। শিক্ষকদের পাঞ্জাবি পরায় নিরুৎসাহিত করা হয়েছে। সব দিক থেকেই ইসলামী সংস্কৃতি ও জীবনাচারের ওপর বড় রকমের আঘাত এটা।
তিনি বলেন, দৃশ্যত ইসলামবিদ্বেষ থেকেই কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত চাপিয়ে দিয়েছে। আমরা স্কুল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ এবং অবিলম্বে ইসলামবিদ্বেষী ড্রেসকোড বাতিল করে পূর্বোক্ত নিয়ম বহাল রাখার দাবি জানাচ্ছি। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


গাজার তৃতীয় টাওয়ার ধ্বংসের পর আরো বেশি রকেট নিক্ষেপ হামাসের (১৭৫৬০)এবারের মতো ক্ষতির শিকার ইসরাইল আর কখনো হয়নি : হামাস (১৪১১৮)দীর্ঘ প্রতীক্ষার পর পাকিস্তানে ঈদ হচ্ছে আজই (১১০৩১)ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ (১০২৩৭)ফিলিস্তিনিদের আরো শক্তিশালী সমর্থন দেবে ইরানের আইআরজিসি (৯৭০৭)এবার র‌্যামন বিমানবন্দরে হামাসের দূরপাল্লার ক্ষেপণাস্ত্র হামলা (৯৫৩২)ইসরাইলের পরমাণু কেন্দ্রের কাছে হামাসের ১৫ রকেট নিক্ষেপ (৮০৭০)ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধ বন্ধে যে উদ্যোগ নিচ্ছে জাতিসঙ্ঘ (৬৪৭৭)হামাসের রকেট হামলায় বিমান চলাচলের পথ পরিবর্তন ইসরাইলের (৫৯৫১)এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস (৫৮৪৪)