০৭ এপ্রিল ২০২০

যুব বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের

-

দক্ষিণ আফিকায় যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশী যুবারা।
পচেফস্ট্রুমে বৃষ্টি বিঘিœত ম্যাচে টস জিতে জিম্বাবুয়েকে আগে ব্যাট করতে পাঠিয়ে শুরু থেকেই চাপে রাখে বাংলাদেশ। ৮৮ রানে ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে; কিন্তু ইনিংসের ২৯তম ওভারে শুরু হয় বৃষ্টি। তখন জিম্বাবুয়ের রান ৬ উইকেটে ১৩৭। বৃষ্টি থামতে থামতে প্রথম ইনিংসের নির্ধারিত সময় শেষ হয়ে গেলে ২২ ওভারে ১৩০ রানের টার্গেট পায় বাংলাদেশ।
জবাব দিতে নেমে শুরু থেকে ঝড় তুলেছেন তানজীদ হাসান। ১০ বলে ৩টি করে চার ও ছক্কায় ৩২ করে ফিরেছেন। ১৩ বলে ৪১ রানের উদ্বোধনী জুটিটা ভেঙে গেলেও রানের গতি কমেনি। এরপর মাহমুদুল হাসানকে নিয়ে আক্রমণ চালিয়েছেন অন্য ওপেনার পারভেজ হোসেন। পারভেজ ৩৩ বলে ৫৮ আর মাহমুদুল ২৬ বলে ৩৮ রানে অপরাজিত থেকে মাত্র ১১.২ ওভারে জয় নিশ্চিত করেছেন।
সংক্ষিপ্ত স্কোর
জিম্বাবুয়ে : ২৮.১ ওভারে ১৩৭/৬ (মাধেভিয়ার ১৮, বাওয়া ২৭, শুম্বা ২৮, শ্যাডেনডর্ফ ২২*)
বাংলাদেশ : ১১.২ ওভারে ১৩২/১ (তানজীদ ৩২, পারভেজ ৫৮*, মাহমুদুল ৩৮*)


আরো সংবাদ

টিভিতে প্রচারিত ক্লাস দেখতে পারছে না শিক্ষার্থীরা সাঈদীর মুক্তির দাবিতে খুলনার বিশিষ্ট নাগরিকদের বিবৃতি দেশের পর্যটন শিল্পে ক্ষতি ৫ হাজার ৭০০ কোটি টাকা: টোয়াব ফতুল্লায় নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ তিন দিন ধরে খাদ্যগুদাম কর্মকর্তা অফিসে নেই, চাল পাচ্ছে না দরিদ্ররা কবর জিয়ারত থেকে বিরত থাকার অনুরোধ ডিএনসিসির লকডাউনের মধ্যে সমুদ্র সৈকতে যাওয়ায় নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীকে বহিষ্কার সাবেক নৌ কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন যুক্তরাষ্ট্রে সিরাজদিখানে ১৫ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করোনা সংক্রমণে চলতি মাস খুবই ঝুঁকিপূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান

সকল

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)