০৫ এপ্রিল ২০২০

ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

-

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পঞ্চম পুনর্মিলনী গতকাল শুক্রবার কার্জন হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহসভাপতি ড. আতাহার উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক, কানাডার ফ্রিল্যান্স অ্যাডভাইজার ফর রিসার্চ অ্যান্ড এডুকেশনাল ডেভেলপমেন্টের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল হান্নান ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্টের পরিচালক ড. সালিমুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: আবুল বাসার স্বাগত বক্তব্য দেন। উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাখহরি সরকার ধন্যবাদ জ্ঞাপন করেন।
ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়বদ্ধ থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। প্রাক্তন শিক্ষার্থীদের সাফল্য, অর্জন ও সামাজিক মর্যাদার ওপর একটি বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা নির্ভরশীল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকার্যক্রম বিশ্বমানে উন্নীত করার ক্ষেত্রে প্রাক্তন শিক্ষার্থীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। উদ্ভিদবিজ্ঞান বিভাগের এমএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় অনুষ্ঠানে তিন কৃতী শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)