১১ এপ্রিল ২০২১
`

চট্টগ্রামে আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত\

-

তা’লীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রামের উদ্যোগে আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২১ ডিসেম্বর দিনব্যাপী এ সম্মেলনে সভাপতিত্ব করেন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব।
সকাল ৮টা থেকে জোহর পর্যন্ত বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জোহরের পর থেকে এশার আগ পর্যন্ত দেশীয় আন্তর্জাতিক কারিরা তিলাওয়াত করেন। এশার পর থেকে শেষ পর্যন্ত কেরাত মাহফিলে সুললিত কণ্ঠে তিলাওয়াত করেন, তানজানিয়ার বিখ্যাত কারি রেজাই আইয়ুব ও ঈদি শাবান, ভারতের কারি তৈয়ব জামাল ও মিসরের কারি মুহাম্মদ আহমদ আব্দুল হাফিজ আদ দুরুনকিসহ দেশীয় আন্তর্জাতিক কারিরা।
এতে উপস্থিত ছিলেন হাটহাজারীর সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা জয়নাল আবেদীন, এম এ তাহের আরবি, নাছিরাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল জব্বার, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অধ্যাপক মাওলানা নছিম, মুফতি নুর মোহাম্মদ, মাওলানা শামসুল হক, কারি ফজলুল করিম, মুফতি আনিসুর রহমান, মাওলানা ইউসুফ ছানুভী, মাওলানা নিজামুদ্দিন আল হোসাইনি, কারি ইসমাঈল, কারি মুফিজুর রহমান, কারি আব্দুর রশিদ, মাওলানা আজহার উদ্দিন, কারি আজিজুল্লাহ, মাওলানা এনামুল হক, হাফেজ নাজিম উদ্দিন, হাফেজ আজিজুল্লাহ, হাফেজ নাছির উদ্দিন প্রমুখ।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন, আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনে পবিত্র কুরআনের বিকল্প নেই। বর্তমানে আমরা পবিত্র কুরআনের তেলাওয়াত ও অনুসরণ-অনুকরণ যথাযথভাবে করছি না; তাই আমাদের এত সমস্যা। দেশের প্রতিটি অঞ্চলে এ রকম আন্তর্জাতিক কেরাত মাহফিল ও কুরআন শিক্ষার প্রচার-প্রসার করলে মানুষ ইসলামের পথে আরো অগ্রসর হবে ইনশা আল্লাহ।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)