২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত\

-

তা’লীমুল কুরআন কমপ্লেক্স চট্টগ্রামের উদ্যোগে আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২১ ডিসেম্বর দিনব্যাপী এ সম্মেলনে সভাপতিত্ব করেন কমপ্লেক্সের চেয়ারম্যান মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব।
সকাল ৮টা থেকে জোহর পর্যন্ত বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জোহরের পর থেকে এশার আগ পর্যন্ত দেশীয় আন্তর্জাতিক কারিরা তিলাওয়াত করেন। এশার পর থেকে শেষ পর্যন্ত কেরাত মাহফিলে সুললিত কণ্ঠে তিলাওয়াত করেন, তানজানিয়ার বিখ্যাত কারি রেজাই আইয়ুব ও ঈদি শাবান, ভারতের কারি তৈয়ব জামাল ও মিসরের কারি মুহাম্মদ আহমদ আব্দুল হাফিজ আদ দুরুনকিসহ দেশীয় আন্তর্জাতিক কারিরা।
এতে উপস্থিত ছিলেন হাটহাজারীর সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা জয়নাল আবেদীন, এম এ তাহের আরবি, নাছিরাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল জব্বার, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অধ্যাপক মাওলানা নছিম, মুফতি নুর মোহাম্মদ, মাওলানা শামসুল হক, কারি ফজলুল করিম, মুফতি আনিসুর রহমান, মাওলানা ইউসুফ ছানুভী, মাওলানা নিজামুদ্দিন আল হোসাইনি, কারি ইসমাঈল, কারি মুফিজুর রহমান, কারি আব্দুর রশিদ, মাওলানা আজহার উদ্দিন, কারি আজিজুল্লাহ, মাওলানা এনামুল হক, হাফেজ নাজিম উদ্দিন, হাফেজ আজিজুল্লাহ, হাফেজ নাছির উদ্দিন প্রমুখ।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন, আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনে পবিত্র কুরআনের বিকল্প নেই। বর্তমানে আমরা পবিত্র কুরআনের তেলাওয়াত ও অনুসরণ-অনুকরণ যথাযথভাবে করছি না; তাই আমাদের এত সমস্যা। দেশের প্রতিটি অঞ্চলে এ রকম আন্তর্জাতিক কেরাত মাহফিল ও কুরআন শিক্ষার প্রচার-প্রসার করলে মানুষ ইসলামের পথে আরো অগ্রসর হবে ইনশা আল্লাহ।


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল