২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে ডায়রিয়ায় ৫ জনের মৃত্যু : আক্রান্ত তিন শতাধিক

-

গাজীপুরের দুই গ্রামে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে তিন শতাধিক মানুষ। মহানগরের পূর্ব চান্দনা ও কাজীবাড়ি এলাকায় গত পাঁচ দিনে এ বিপুলসংখ্যক মানুষের ডায়রিয়া আক্রান্তের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা রোগ নিয়ন্ত্রণ অধিদফতর থেকে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: প্রণয় ভূষণ দাস জানান, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৯৫ জন ডায়রিয়া আক্রান্ত রোগী গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। ৮ ডিসেম্বর হতে ১২ ডিসেম্বর পর্যন্ত মোট পাঁচ দিনে ৩০৬ জন ডায়রিয়া আক্রান্ত রোগী এ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
গাজীপুরের সিভিল সার্জন ডা: মো: খায়রুজ্জামান জানান, গাজীপুরের দুই এলাকায় ডায়রিয়ায় শতাধিক লোকের আক্রান্তের সংবাদের প্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকা রোগ নিয়ন্ত্রণ অধিদফতরের ডা: দেবাশীষ সাহার নেতৃত্বে চিকিৎসকসহ ছয় সদস্যের একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা বেশ কয়েকটি স্থান থেকে পানির নমুনা নিয়ে গেছেন। সংগ্রহকৃত পানির নমুনাগুলো পরীক্ষার জন্য ঢাকায় আইসিডিডিআরবিতে পাঠানো হবে।
গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী (পানি) মো: নজরুল ইসলাম জানান, চার দিন ধরে ওই দু’টি এলাকায় পানি সরবরাহ লাইন পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত পানি সরবরাহ লাইনে ত্রুটি পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল