১৬ জানুয়ারি ২০২১
`

গাজীপুরে ডায়রিয়ায় ৫ জনের মৃত্যু : আক্রান্ত তিন শতাধিক

-

গাজীপুরের দুই গ্রামে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে তিন শতাধিক মানুষ। মহানগরের পূর্ব চান্দনা ও কাজীবাড়ি এলাকায় গত পাঁচ দিনে এ বিপুলসংখ্যক মানুষের ডায়রিয়া আক্রান্তের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা রোগ নিয়ন্ত্রণ অধিদফতর থেকে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: প্রণয় ভূষণ দাস জানান, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৯৫ জন ডায়রিয়া আক্রান্ত রোগী গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। ৮ ডিসেম্বর হতে ১২ ডিসেম্বর পর্যন্ত মোট পাঁচ দিনে ৩০৬ জন ডায়রিয়া আক্রান্ত রোগী এ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
গাজীপুরের সিভিল সার্জন ডা: মো: খায়রুজ্জামান জানান, গাজীপুরের দুই এলাকায় ডায়রিয়ায় শতাধিক লোকের আক্রান্তের সংবাদের প্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকা রোগ নিয়ন্ত্রণ অধিদফতরের ডা: দেবাশীষ সাহার নেতৃত্বে চিকিৎসকসহ ছয় সদস্যের একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা বেশ কয়েকটি স্থান থেকে পানির নমুনা নিয়ে গেছেন। সংগ্রহকৃত পানির নমুনাগুলো পরীক্ষার জন্য ঢাকায় আইসিডিডিআরবিতে পাঠানো হবে।
গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী (পানি) মো: নজরুল ইসলাম জানান, চার দিন ধরে ওই দু’টি এলাকায় পানি সরবরাহ লাইন পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত পানি সরবরাহ লাইনে ত্রুটি পাওয়া যায়নি।



আরো সংবাদ


জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী : কাদের মির্জা বাইডেন শপথ নেয়ার আগেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প করোনায় যে পাঁচটি জিনিস বেশি ব্যবহার করছে মানুষ ফেসবুক-টুইটারই কি বাকস্বাধীনতার নিয়ন্ত্রক হয়ে উঠবে? মৌসুমের আগেই আলুর দরপতন, লোকসানের আশঙ্কা দ্বিতীয় ধাপের ৬০ পৌরসভা ভোটগ্রহণ চলছে সোমবার থেকে যুক্তরাজ্যে সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা ১৫৭ বার ব্যর্থ, অবশেষে লার্নার টেস্টে উতরালেন ব্রিটিশ ব্যক্তি বাইডেনের আর্থিক পরামর্শদাতা টিমে কাশ্মিরি বংশোদ্ভূত সামিরা ভারত ও ইউরোপের জন্য আলাদা নীতি, ফের বিতর্কে হোয়াটসঅ্যাপ মাসে ২১.৫০ টাকা দিলে বছরে ৬০ হাজার ক্যান্সার রোগীর চিকিৎসা হতে পারে

সকল