২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
৮৮ কোটি টাকা আত্মসাৎ মামলা

এবি ব্যাংকের ব্যবস্থাপক নাজিমের জামিন বাতিলে রুল

-

এবি ব্যাংক লিমিটেডের ৮৮ কোটি ৬৯ লাখ ৯৯ হাজার টাকা আত্মসাতের মামলায় চট্টগ্রাম বন্দর শাখার ব্যবস্থাপক ও এসভিপি মো: নাজিম উদ্দিনের জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ রুল জারি করেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী ফৌজিয়া আক্তার পপি। চলতি বছরের ১৬ জুন ঢাকার জ্যৈষ্ঠ স্পেশাল জজ আসামি নাজিম উদ্দিনকে জামিন দিয়েছিলেন। এ জামিনের বিরুদ্ধে আবেদন করে দুদক।
এজাহার সূত্রে জানা যায়, এবি ব্যাংক লিমিটেড চট্টগ্রামের হালিশহর পোর্ট কানেকটিং শাখার ব্যবস্থাপক মো: নাজিম উদ্দিন ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা ও প্রতারণার আশ্রয় নিয়ে মেসার্স তানিয়া এন্টারপ্রাইজ-২ এর মালিক আবুল কালামকে জাহাজ ভাঙার জন্য তেলের ট্যাংকার আমদানির সুযোগ করে দেন। দুইটি এলসিতে বড় অঙ্কের টাকা লাভ হয় আমদানিকারকের।
কিন্তু তারা বিক্রীত অর্থ ব্যাংকে জমা না দিয়ে মিথ্যা তথ্যের মাধ্যমে আবার এলসি খোলার সুযোগ করে দেন এবি ব্যাংকের ব্যবস্থাপক। বিষয়টির যোগসাজশ প্রমাণিত হওয়ায় দুদকের সহকারী পরিচালক মো: মজিবুর রহমান গত বছরের ৩১ ডিসেম্বর মতিঝিল থানায় মামলা করেন। মামলাটি এখনো ঢাকার মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল