২৮ জানুয়ারি ২০২১
`

বাসসে অনিয়ম, দুর্নীতি বিএফইউজে-ডিইউজের উদ্বেগ

-

দৈনিক মানবজমিনে গত ৫ ডিসেম্বর ‘ক্র্যাচের বাসস’ শিরোনামে প্রকাশিত সংবাদে বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) সংঘটিত অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা এবং সরকারি তহবিল তসরুপের কারণে সৃষ্ট চরম আর্থিক সঙ্কটে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) গভীর উদ্বেগ প্রকাশ করছে।
গতকাল রোববার বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজে সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, ‘দীর্ঘ দিন ধরে বাসস কর্তৃপক্ষ গ্র্যাচুয়েটি ও প্রভিডেন্ট ফান্ডের টাকা ভিন্ন খাতে খরচ করে ফৌজদারি অপরাধ করে চলেছেন। এতে অবসরপ্রাপ্তরা তাদের আইনগত পাওনা পাচ্ছেন না, পাওনা বঞ্চিত সাবেক বিশেষ সংবাদদাতা মুজিবুল হক ভূঁইয়া বিনা চিকিৎসায় মারা গেছেন। তার পরিবার চরম অর্থকষ্টে রয়েছে। অন্যান্য অবসরপ্রাপ্ত বাসস সাংবাদিক-কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন। কর্মরতরা দীর্ঘ পাঁচ বছর ধরে বিবিধ ভাতা-বিল পাচ্ছেন না। এ ব্যাপারে বাসস এমডি ও তথ্য মন্ত্রণালয় সম্পূর্ণ নির্বিকার। আমরা কর্তৃপক্ষের এই অবিমৃষ্যতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বিএফইউজে ও ডিইউজে দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, বিগত ১৩ নভেম্বর ২০১৪ দৈনিক প্রথম আলোতে ‘ডুবতে বসেছে বাসস’ শিরোনামে প্রকাশিত সংবাদকে আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে এই চরম অর্থ সঙ্কট সৃষ্ট হতো না। আমরা দুর্নীতি দমন কমিশন ও তথ্য মন্ত্রণালয়ে দায়েরকৃত সরকারি তহবিল তসরুপের অভিযোগগুলোর দ্রুত তদন্ত করে দোষীদের শাস্তি, প্রতিষ্ঠানের স্বচ্ছতা রক্ষা এবং অবসরপ্রাপ্ত সাংবাদিক-কর্মচারীদের উপযুক্ত ক্ষতিপূরণ সহকারে সব পাওনা অবিলম্বে পরিশোধের জোর দাবি জানাচ্ছি। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


যাত্রাবাড়ীতে শিল্প-কারখানার সামনে দেয়াল নির্মাণের প্রতিবাদে মালিক-শ্রমিকদের মানববন্ধন একুশে গ্রন্থমেলা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত তৃতীয় দফায় ভাসানচরের পথে আরো সাড়ে ৩ হাজার রোহিঙ্গা নতুন জামা না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শ্রীনগরে মাটিচাপা পড়ে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু, আহত ১ শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকায় বিএনপিকে ধন্যবাদ : কাদের মৌলভীবাজার পৌর নির্বাচন : নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার দাবি বিএনপি প্রার্থীর যারা টিকা নিয়েছেন তারা সুস্থ আছেন : স্বাস্থ্যমন্ত্রী রোহিঙ্গা সঙ্কট : দ্বন্দ্ব নয়, শান্তিপূর্ণ সমাধান চান প্রধানমন্ত্রী লেবাননে বিক্ষোভে সংঘর্ষ : সেনা সদস্যসহ আহত ২২৬

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৩৯০)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২২৩৩২)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৬৮১)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১১৫১)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১০৯৫৫)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৫৪৬)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১০৪১১)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩০৫)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫০৮)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭১২৭)