১৩ আগস্ট ২০২০
জমিয়তের সমাবেশে আল্লামা কাসেমী

বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই

বায়তুল মোকাররম উত্তর গেটে জমিয়তে উলামায়ে ইসলামের বিক্ষোভ সমাবেশ : নয়া দিগন্ত -
24tkt

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, লাগাতার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জাতি আজ দিশেহারা। সরকারের সর্বব্যাপী ব্যর্থতার কারণে দেশের সব খাত আজ অনিয়ম ও দুর্নীতিগ্রস্ত। কোথাও সুশাসন, সুবিচার ও মানুষের জান-মালের নিরাপত্তা নেই। সর্বোপরি বাজার ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণেও সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সুতরাং এই ব্যর্থ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গতকাল শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আয়োজিত বিক্ষোভ সমাবেশে আল্লামা নূর হোসাইন কাসেমী এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী।
নূর হোসাইন কাসেমী আরো বলেন, গত দুই মাসেরও বেশি সময় ধরে পেঁয়াজের বাজারে হাহাকার চলছে। এর সাথে তাল মিলিয়ে ডাল, চাল, তরিতরকারি, মাছ, গোশতসহ প্রায় সব নিত্যপণ্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সারা দেশে দুর্ভিক্ষের মতো হাহাকার পরিস্থিতি চলছে।
তিনি বলেন, সরকার কোনোভাবেই পণ্যমূল্য নিয়ন্ত্রণে তো আনতে পারছেই না, বরং ঊর্ধ্বগতির দ্রব্যমূল্যের তালিকা দিন দিন আরো লম্বা হচ্ছে। এতে প্রমাণিত হয়, বাজার ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণে সরকারের কোনোরূপ নিয়ন্ত্রণ নেই। এ সুযোগে মজুদদার সিন্ডিকেট অবৈধভাবে সাধারণ মানুষের সম্পদ লুটে নিচ্ছে।
তিনি বলেন, অন্যায়ভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য জনগণের ভোটের অধিকার, মতপ্রকাশের স্বাধীনতাসহ বহু মৌলিক অধিকার হরণ করেছে এই সরকার। খুন, গুম, অপহরণ, ধর্ষণ, লুটপাট, সম্পদ হরণ দেশব্যাপী সর্বগ্রাসী রূপ নিয়েছে। কোথাও সুশাসন ও সুবিচার নেই।
জমিয়ত মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী জনগণের ও দেশের স্বার্থবিরোধী যেসব চুক্তি ভারতের সাথে করেছেন, তাতে তিনি তার শপথ ভঙ্গ করেছেন। তিনি অবিলম্বে ভারতের সাথে দেশবিরোধী সব চুক্তি বাতিলের দাবি জানান।
সহসাংগঠনিক সম্পাদক মুফতি নাছির উদ্দীন খানের সঞ্চালনায় সমাবেশে আন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন : দলের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, সহসংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা মতিউর রহমান গাজীপুরী, ঢাকা মহানগরী সহসাধারণ সম্পাদক মুফতি হিদায়াতুল ইসলাম, দফতর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার ছয়গরী, যুব জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি হাফেজ মাওলানা বোরহান উদ্দীন, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ আহমদুল হক উমামা, মাওলানা শাব্বির আহমদ প্রমুখ।


আরো সংবাদ